বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক

মহানবীকে নিয়ে বিজেপি মুখপাত্র নুপুর শর্মার অবমাননাকর মন্তব্য নিন্দার ঝড়

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ১৩৪ বার পঠিত

সাম্প্রতিক সময়ে মুসলমানদের ধর্মীয় বিশ্বাস,ধর্মীয় অনুভুতিতে অহেতুক আঘাত করার প্রবণতা বৃদ্ধিপাচ্ছে। লক্ষণীয় বেশ কিছু দেশ ও দেশের নেতারা পর্যন্ত মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে ব্যঙ্গ বিদ্রুপ করার ক্ষেত্রে এগিয়ে রয়েছে। তাদের মধ্যে ভারত অন্যতম।
সম্প্রতি ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নুপুর শর্মাসহ দুই নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে
অবমাননাকর মন্তব্য করায় ক্ষুব্ধ হয়ে উঠেছে সারা দুনিয়ার মুসলমানরা। বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা গত সপ্তাহে টেলিভিশনে এক বিতর্কে হযরত মুহাম্মদ (সা.) ও তাঁর স্ত্রী হযরত আয়েশা (রা.)কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন। যার সুত্রধরে প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠেছে আবর বিশ্বে। সেই সাথে ভারতীয় পণ্যবর্জন শুরু হয়েছে। এরই মধ্যে মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যের নিন্দা জানিয়েছে,ইরান, ইরাক, কুয়েত, কাতার, সৌদি আরব, ওমান, সংযুক্ত আরব আমিরাত, ইরান, জর্ডান, আফগানিস্তান, বাহরাইন, মালদ্বীপ, লিবিয়া এবং ইন্দোনেশিয়া সহ অন্তত ১৫টি মুসলিম দেশ।

বিতর্কিত মন্তব্যের জন্য  অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)। কড়া প্রতিক্রিয়া জানিয়েছে পাকিস্তান। কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয় ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে একটি প্রতিবাদলিপি দিয়েছে। মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা ও সরকারিভাবে এর নিন্দা জানানোর আহ্বান জানিয়েছে কাতার। প্রতিক্রিয়া জানিয়েছে,কুয়েত ও ইরান। বিজেপির মুখপাত্র নুপুর শর্মার মন্তব্যকে অপমানজনক বলে বর্ণনা করেছে সৌদি আরব। অবমাননাকর মন্তব্য না করে ‘বিশ্বাস ও ধর্মের প্রতি শ্রদ্ধা’ রাখতে বলা হয়েছে। সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ প্রতিক্রিয়া জানিয়েছে।

এদিকে পরিস্থিতি সামাল দিতে বিজেপির মুখপাত্র নুপুর শর্মাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে । অপরদিকে দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করেছে বিজেপি।
মহানবীকে নিয়ে জিন্দাল যে টুইট করেছিল তাতে ব্যাপক ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে মুসলীম সম্প্রদায়ের মানুষ। যদিও টুইটটি মুছে ফেলেছেন জিন্দাল। নিজের আপত্তিকর বক্তব্য প্রত্যাহার করে নিয়েছেন নুপুর শর্মা । কিন্তু তাতেও কোন কাজ হচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com