বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ

রংপুরের পালিচড়ায় কমরেড ছয়ের উদ্দিন স্মৃতি পাঠাগারের উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ১৩০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।- রংপুর সদর উপজেলার পালিচড়াহাটে কমরেড ছয়ের উদ্দিন স্মৃতি পাঠাগারের উদ্বোধন করা হয়েছে। গত রোববার রাতে কমিউনিস্ট পার্টির ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ব্যবস্থাপনায় এই পাঠাগার উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের সভাপতি আবু সালেহ সিহাব ও সাধারণ সম্পাদক দেবাশীষ সরকার, মহানগর ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আবির ইয়ামান, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুর রহমান সৈকত, রংপুর সদর উপজেলা ছাত্র ইউনিয়নের সভাপতি নিরব সরকার সাম্য। এছাড়াও ছাত্র ইউনিয়ন ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কমরেড ছয়ের উদ্দিন স্মৃতি পাঠাগারের উদ্যাক্তারা জানান, যাকে বাদ দিয়ে বৃহত্তর রংপুরের ভাষা আন্দোলন, তেভাগা আন্দোলন, কৃষক আন্দোলন, বাম রাজনীতি ও সর্বোপরি মহান মুক্তিযুদ্ধের ইতিহাস পর্ণাঙ্গ লেখা অসম্ভব। তিনি আজীবন সংগ্রামী ছিলেন। তিনি ৮ দফায় ১৪ বছর রাজবন্দী হিসেবে জীবন কাটিয়েছেন। ব্যক্তিজীবনে তার বিপুল স্থাবর-অস্থাবর সম্পদ বিলিয়েছেন দেশ ও মানুষের কল্যাণে। সেই মহান মানুষটির স্বরণে তার নামে কমরেড ছয়ের উদ্দিন স্মৃতি পাঠাগার নামকরণ করা হয়েছে।

পাঠাগারের উদ্যাক্তারা আরও জানান, বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের মহামারী চলমান লকডাউনের জন্য প্রায় দু বছর থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফলে সকল শিক্ষার্থী বিভিন্ন ধরনের গেম, জুয়া, মাদকাসক্তয় আক্রান্ত হয়ে যাচ্ছে। ফলে সকল শিক্ষার্থী লেখাপড়া বিমুখ হয়ে পড়ছে। রংপুর সদর উপজেলার পালিচড়ায় উন্মুক্ত জ্ঞান চর্চা করার জায়গার অভাব রয়েছে। সেই যায়গা থেকে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর সদর উপজেলা শাখা অনেকদিন থেকে চিন্তা করছে একটি পাঠাগারের স্থাপনের। সেই ধারাবাহিকতায় কমরেড ছয়ের উদ্দিন স্মৃতি পাঠাগারের উদ্বোধন করা হয়। এই পাঠাগারে উন্মুক্ত জ্ঞান চর্চা করা হবে এবং এই পাঠাগার বিশাল আকার ধারণ করবে বলে তারা মনে করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com