শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
প্রান্তিক কৃষকদের মাঝে স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে স্পীকার   পুলিশের অভিযান পীরগঞ্জে ১১ ব্যক্তি গ্রেফতার পার্বতীপুরে খাসি এন্ড খাসি  ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ঢাকার বায়ুর মান মারাত্মকভাবে কমছেঃকরণীয় কী? প্রেসবিজ্ঞপ্তি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যান পদ হতে পদত্যাগ বিশ্বব্যাংকের অর্থায়নে কক্সবাজার-শাহপরীর দ্বীপ মহাসড়কে স্ট্রিট লাইট, সিসি ক্যামেরা ও ফুটওভার ব্রিজ স্থাপন জরুরী দিনাজপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বারুনী মেলায় জুয়া বসানোয় ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা বাঙালীর সংস্কৃতি চর্চা নতুন প্রজন্মদের কাছে বাড়াতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি

রংপুরের ভুমিহীনদের মানববন্ধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৯৮ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।- রংপুর নগরীর সাতমাথা রেলওয়ে বস্তির ভুমিহীনদের পুনর্বাসন না করে উচ্ছেদের অপতৎপরতা বন্ধের দাবিতে বস্তিবাসীদের উদ্যোগে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।
বস্তিবাসী আব্দুল মতিন মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক অধিকার আন্দোলনের আহবায়ক এডভোকেট পলাশ কান্তি নাগ, বস্তিবাসী বেলাল হোসেন, সোহেল মিয়া, শেফালী বেগম, চায়না বেগম ও শহীদুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, স্বাধীনতা পরবর্তী সময় থেকে এই পরিবারসমুহ রেলওয়ে সংলগ্ন বস্তিতে জীবনের ঝুঁকি নিয়ে মানবেতর জীবন যাপন করছে। এই বস্তিবাসীদের নিজস্ব কোন ভিটা-মাটি নাই। পুনর্বাসন ব্যতীত উচ্ছেদ করা হলে তাদের পথে বসা ছাড়া কোন উপায় থাকবে না।
বক্তারা আরও বলেন, জেলা প্রশাসক তথা সরকারের বিভিন্ন দপ্তরে দাবি জানানো হলেও পুনর্বাসন করা হয়নি। অথচ শত শত একর খাস জমি ক্ষমতাসীন ও ক্ষমতা বহির্ভুত রাজনৈতিক প্রভাবশালী ভ‚মিদস্যুদের দখলে। খাস জমির অধিকার একমাত্র ভুমিহীন মানুষদের। অবিলম্বে সাতমাথা রেলওয়ে বস্তিবাসীদের পুনর্বাসনের দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com