শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

রংপুরে অত্যাধুনিক বিভাগীয় সদর দফতর নির্মাণ রবিবার উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ১৫৪ বার পঠিত

রংপুর থেকে হারুন উর রশিদ।-বিভাগীয় শহরগুলোর মধ্যে প্রথমবারের মতো রংপুরে নির্মিত হয়েছে ১০ তলা বিশিষ্ট অত্যাধুনিক বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্স। প্রশাসনিক বিকেন্দ্রীকরণ ও এক জায়গা থেকে সবরকম সেবা প্রদানে বর্তমান সরকারের সুদূরপ্রসারী পরিকল্পনার সফল বাস্তবায়ন এটি। সমন্বিত সরকারি ভবন নির্মাণে দেশের সব বিভাগের মধ্যে এটিই প্রথম। এর আদলে আগামীতে অন্যান্য বিভাগেও এমন কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে।
আগামীকাল রোববার (১৬ জানুয়ারী) উদ্বোধন হতে যাচ্ছে ১০ তলা বিশিষ্ট অত্যাধুনিক রংপুর বিভাগীয় সদর দফতর ও মাল্টিপারপাস অডিটোরিয়াম। এ নিয়ে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উদ্বোধন উপলক্ষে ১৫ জানুয়ারী শনিবার দুপুরে সংবাদ সম্মেলন করেন বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা। এসময় সরকারী বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও রংপুরে কর্মরত গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে রংপুর বিভাগীয় কমিশনার বলেন,এক ছাদের নিচে বিভাগীয় প্রশাসনের সব সেবা প্রাপ্তিতে জনভোগান্তি দূর হবে। এজন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর ২০১০ সালের ২৫ জানুয়ারি আট জেলা নিয়ে দেশের সপ্তম বিভাগ হিসেবে রংপুর বিভাগ গঠন করা হয়। একই বছরের মার্চ মাস থেকে রংপুর জেলা প্রশাসকের পুরাতন ভবনে রংপুর বিভাগের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হয়। এর মধ্যে দিয়ে রংপুর বিভাগের মানুষের বিভাগীয় সরকারি সেবাসমূহ গ্রহণের পথ সহজ হয়। আবদুল ওয়াহাব বলেন, জনগণ যেন এক জায়গায় এসে সেবা গ্রহণ করতে পারে, সেজন্য সমন্বিত সরকারি ভবন নির্মাণ বর্তমান সরকারের একটি যুগান্তকারী পরিকল্পনা। এতে করে জনগণের হয়রানি কমবে এবং কৃষি জমির ওপর বাড়তি চাপ লাঘব হবে। অত্যাধুনিক এই সদরদফতর নির্মাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রæত রংপুর বিভাগের উন্নয়নের অংশ বলে তিনি মন্তব্য করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com