বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন

রংপুরে দশ টাকার গরীবের চাল ব্যবসায়ীর ঘরে: অভিযানে উদ্ধার মামলা দায়ের

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩৪ বার পঠিত

রংপুর প্রতিনিধি।- রংপুর নগরীর স্টেশন রবাটসনগঞ্জ এলাকায় পানি উন্নয়ন বোর্ড অফিস সংলগ্ন একটি ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে শুক্রবার বিকেলে ৩ টন সরকারী চাল উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ওই চাল ১০টাকা কেজি দরে দরিদ্র জনগোষ্ঠির জন্য ওএমএস (খোলাবাজারের বিক্রি) করতে বরাদ্দ দেয়া হয়। কিন্তু তা না করে ওএমএস ডিলার ওই চাল ব্যবসায়ী সিরাজুল হক মুন্নার নিকট নিকট গোপনে বিক্রি করেন।

বিষয়টি জাতীয় গোয়েন্দার সংস্থা (এনএসআই) নজরে এলে তারা জেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব ও জেলা খাদ্য কর্মকর্তাকে অবহিত করেন। এর পর শুক্রবার বিকেলে সরকারী ওই ৪টি সংস্থার যৌথ অভিযানে ওই বিপুল পরিমান সরাকারী চাল উদ্ধার করা হয়। উদ্ধার অভিযানে নেতুত্ব দেন রংপুর জেলা প্রশাসকের দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাহাত কিন কুতুব।
তিনি জানান, অভিযানের খবর পেয়ে দোকান মালিক পালিয়ে যান তাই তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। জাতীয় গোয়েন্দার সংস্থার তথ্যেও ভিত্তিতে তারা এই উদ্ধার অভিযান চালান। সেখানে বিক্রির উদ্দেশ্যে সরকারীভাবে গরীবের জন্য ১০টাকার খোলাবাজারের বিক্রির চাল গোপনে কালোবাজারে বেশি দামে বিক্রির জন্য মজুত করা হয়েছিল।
এ ঘটনায় সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বাদি হয়ে কোতয়ালী মেট্রোপলিটন থানায় একটি মামলা দায়ের করেছেন। প্রাথমিকভাবে এ ঘটনায় জড়িত ব্যবসায়ী সিরজুল হক মুন্নার নাম পাওয়া গেছে। পুলিশ তদন্ত রিপোর্টে আরও কারা জড়িত তা নিশ্চিত করে জানা যাবে তদন্তে তাদের আসামী করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com