শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

রংপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ১০৭ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।- রংপুরে যথাযোগ্য মর্যাদা, সশস্ত্র সালাম, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা, শোক র‌্যালীসহ নানা আয়োজনের মধ্য দিয়ে রংপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
১৫  আগষ্ট/২২ খ্রি: সোমবার সকালে নগরীর ডিসির মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রংপুরের বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও প্রধান নিবার্হী রুহুল আমিন মিয়া, রংপুর রেঞ্জের ডিআইজি মোহা: আব্দুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নূর আলম মিনা,জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপু র জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগ সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর প্রেসক্লাব সভাপতি মাহবুব রহমান হাবু ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাজ্জাদ হোসেন বাপ্পী প্রমুখ। এর পরে বিভিন্ন সরকার দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান।
এসময় ফুলে ফুলে ভরে ওঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতি। পুলিশের পক্ষ থেকে প্রদান করা হয় সশস্ত্র সালাম। শ্রদ্ধা নিবেদন শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদতবরণকারী জাতির পিতা, তাঁর পরিবার ও অন্যান্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও তাঁদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এর পরেই রংপুর মেট্রোপলিটন পুলিশের একটি সুসজ্জিত দল জাতির পিতা সহ অন্যান্যদের উদ্দেশ্যে রাষ্ট্রীয় সালাম প্রদান করে। পরে একটি শোক র‌্যালী নগরী প্রদক্ষিন করে। এছাড়া জিলা স্কুলের সামনে রক্তদান কর্মসূচী পালন করে মেট্রোপলিটন পুলিশ।
এছাড়াও দিনব্যাপী নগরীতে শোকর‌্যালী, আলোচনা সভা, রক্তদান কর্মসূচী, দোয়া মাহফিল, খাবার বিতরণসহ নানা কর্মসূচী পালিত হয়। বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, স্কুল-কলেজ-মাদরাসা ও বিভিন্ন প্রতিষ্ঠান নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিনটি পালন করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com