শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

রংপুরে মামলা-জরিমানার তোয়াক্কা না করে বাড়ছে মানুষের চলাচল

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ১১৭ বার পঠিত

রংপুর প্রতিনিধি।- করোনার বিস্তার রোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধের চর্তুথ দিনে রংপুর নগরীসহ জেলায় যানবাহনের সাথে বেড়েছে মানুষের চলাচল। নিষেধাজ্ঞা অমান্য করে অনেকেই খুলছে দোকানপাট। সরকারি বিধিনিষেধ উপেক্ষা করার অভিযোগে মেট্রোপলিটন এলাকায় প্রতিদিন গড়ে দেড় শতাধিক মামলা হলেও প্রতিদিনই বাড়ছে মানুষের চলাচল। অপরদিকে দূরপাল্লার যানবাহন বন্ধ থাকলেও এক শ্রেণির কার ও মাইক্রোবাসের মালিক এবং শ্রমিক নগরীর পার্কের মোড়, মর্ডান মোড়-দমদমা থেকে দূর দূরান্তের যাত্রী বহন করছেন বিভিন্ন অজুহাতে।

সরেজমিনে সোমবার দুপুরে নগরীর পার্কের মোড় ও মর্ডান মোড়ে দেখা গেছে, বিভিন্ন অলিতে গলিতে মাইক্রোবাস রেখে চালকরা প্রধান সড়কে এসে যাত্রী সংগ্রহ করেন। কাংক্ষিত যাত্রী পাওয়ার পরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে মাইক্রো অথবা কার নিয়ে চালক গন্তব্যে যাত্রা করে।

এদিকে নগরীর বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের তুলনায় অটো রিকশা ও মানুষজনের চলাচল বেড়েছে। বিভিন্ন সড়কের অনেক ব্যবসা প্রতিষ্ঠান খোলা রয়েছে। অনেক দোকানে ক্রেতাদের ভিড়ও দেখা গেছে। তবে ভ্রাম্যমাণ আদালত কিংবা প্রশাসনের টহল গাড়ি দেখলেই ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পাশে দাঁড়িয়ে থাকছেন। প্রশাসনের গাড়ি চলে গেলে আবার তারা দোকান খুলছেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা: আব্দুল আলীম মাহমুদ জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে রংপুর মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে। জরিমানার পাশাপাশি মামলা ও যানবাহন আটক করা হচ্ছে। এছাড়াও সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনীর ২টি করে টহল দল কাজ করছে। তিনি সকলকে বিধি নিষেধ মেনে ঘরে থাকার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com