শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন

রংপুরে  সালিশ বৈঠকে সংঘর্ষ আহত- ২০

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৬৭ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।- রংপুরে চলাচলের রাস্তার জমি-সংক্রান্ত বিরোধের সালিশ বৈঠকে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। তাদের ১৬ জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

২৬ মার্চ রবিবার রাত পৌনে ১২টার দিকে রংপুর মহানগরীর বাহাদুরসিং এলাকায় এ ঘটনা ঘটে।হাসাপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, রংপুর মহানগরীর ৬ নম্বর ওয়ার্ডের বাহাদুরসিং এলাকার নুরুল আমীনের সাথে সোহানুর রহমান হাসুর মধ্যে চলাচলের রাস্তা নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছে। এর মধ্যে মারামারি-মামলাও হয়েছে। এই বিরোধ মীমাংসার জন্য রোববার রাত ১০টার দিকে আবদুস সালামের উঠানে বৈঠকে বসা হয়। এতে স্থানীয় অটোমিলসের মালিক সফিয়ার রহমান, নুরুল ইসলাম ডিলার, সাবেক চেয়ারম্যান আতিয়ার রহমান ও স্থানীয় এলাকার গণমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সালিশ চলাকালে রাত পৌনে ১২টার দিকে হাসুর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে হামলা চলায়। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।
নুরুল আমীন বলেন, ‘সালিশ বৈঠকে সমাধান না করে উল্টা আমাদের ওপর হামলা চালিয়েছে হাসু ও তার লোকজন। এর মাধ্যমে তারা প্রমাণ করতে চাইছে যে তারা প্রভাবশালী। তারা আমার জমির ওপর দিয়ে চলাচল করে। অথচ তারা আমিসহ আমাদের পরিবারের লোকজনকে এভাবে মারধর করেছে। আমি এর উপযুক্ত বিচার চাই। আমি মামলার এজহার দায়ের করেছি। মামলাগ্রহণ করে দ্রæত আসামিদের গ্রেফতার করা হোক।’ হাসুর পক্ষের সৈকত জানান, ‘তারাই আমাদের ওপর হামলা করেছে। আমরা প্রতিহত করেছি মাত্র।’
এব্যাপারে রংপুর মেট্রোপলিটন পরশুরাম থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম জানান, রাস্তা নিয়ে বিরোধ সমাধানের সালিশ বৈঠকে দু’পক্ষের হাতাহাতি হয়েছে। বিষয়টি আমরা শুনেছি। সেখানকার পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। তারা আইনগত ব্যবস্থা নিতে চাইলে তা দেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com