শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

রংপুর বিভাগে করোনায় গত ২৪ ঘণ্টায় নয়জনসহ ১৩ দিনে ২০৬ জনের মৃত্যু

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১২৬ বার পঠিত

রংপুর থেকে সোহের রশিদ।- করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৩ দিনে রংপুর বিভাগের আট জেলায় ২০৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৭২৫ জনে। গত ২৪ ঘণ্টায় বিভাগে মারা গেছেন নয় জন। আর আক্রান্ত হয়েছেন ৩৩০ জন।

শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম।

তিনি জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার তিনজন, লালমনিরহাটের দুইজন, পঞ্চগড়ের দুইজনসহ দিনাজপুর ও গাইবান্ধার একজন করে রয়েছেন।

একই সময়ে বিভাগে ১ হাজার ১৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ১৭১ জন, রংপুরের ১০৮ জন, ঠাকুরগাঁওয়ের ১০ জন, নীলফামারীর ৭ জন, কুড়িগ্রামের ৫ জন, গাইবান্ধার ২৭ ও লালমনিরহাটের ২ জন রয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৮ দশমিক ১১ শতাংশ।

নতুন করে মারা যাওয়া নয়জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২৫ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৩৮ জন, রংপুরের ১৪৭, ঠাকুরগাঁওয়ের ১৩৪, নীলফামারীর ৫১, লালমনিরহাটের ৪৫, কুড়িগ্রামের ৩৮, পঞ্চগড়ের ৩৭ ও গাইবান্ধার ৩৫ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৭৪ জন।

এছাড়াও নতুন শনাক্ত ৩৩০ জনসহ বিভাগে ৩৬ হাজার ১০৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১১ হাজার ১৪৪ জন, রংপুরের ৭ হাজার ৮৪৫ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ৪০ জন, গাইবান্ধার ২ হাজার ৯৫৯ জন, নীলফামারীর ২ হাজার ৭৩৬ জন, কুড়িগ্রামের ২ হাজার ৫৮৪ জন, লালমনিরহাটের ১ হাজার ৯৩৩ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৮৬৭ জন রয়েছেন। করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে শুক্রবার (১৬ জুলাই) পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৮৭ হাজার ৭৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com