বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় মূলহোতা গ্রেফতার চাপাতি উদ্ধার

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯৩ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।- রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক ও শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় রিফাত হোসেন ওরফে আলিফ (২২) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। ওই যুবকের কাছ থেকে দুটি মােবাইল ফোন, টাকা ও একটি চাপাতি উদ্ধার করা হয়েছে। ১১ সেপ্টেম্বর শনিবার দুপুরে রংপুর মহানগর পুলিশের গোয়োন্দা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপকমিশনার (অপরাধ) মো. আবু মারুফ হোসেন।তিনি জানান, ছিনতাইকারী চক্রের সদস্যদের দ্বারা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক ও শিক্ষার্থী ছুরিকাঘাতের শিকার হন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সৈয়দ আনোয়ারুল আজিম তাজহাট থানায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। ওই মামলায় শুক্রবার সন্ধ্যায় ছিনতাইকারী চক্রের মূল হোতা রিফাত হােসেন ওরফে আলিফকে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে সম্পৃক্তার কথা স্বীকার করেন আলিফ। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বাড়ি থেকে ছিনতাইয়ের ঘটনায় ব্যবহার করা একটি চাপাতি জব্দ করা হযেছে। একই সঙ্গে ছিনতাই হওয়া দুটি মোবাইল ফোন ও কিছু টাকা উদ্ধার করা হয়েছে। নেশার টাকার জন্যই মোবাইল ফোন ও টাকা কেয়ে নিয়ে ওই দু’জন শিক্ষক ও শিক্ষার্থীকে কুপিয়ে জখম করে ছিনতাইকারীরা। তাদের একমাত্র রুটি-রুজির পথ ছিনতাই করা। গ্রেফতার আলিফ ও তার দুই সহযোগী চুরি ছিনতাই করে জীবন চালায়। এরা নিয়মিত নেশা করে। বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে এরা চুরি ও ছিনতাই করে। ঘটনার দিন তিনজনই ছিনতাই এর জন্য ঘোরাঘুরি করতে থাকে বলে জানান উপকমিশনার (অপরাধ) মো. আবু মারুফ হোসেন।এ ঘটনায় ছিনতাইকারী চক্রের আরো দুজন সদস্য পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে সাড়াশি অভিযান চলছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের ১নং গেটের সামনে শিক্ষার্থী শাহরিয়ারার সিদ্দিক পরাগ মাহমুদ ছিনতাইকারীর কবলে পড়েন। এঘটনার পাঁচ ঘণ্টা পার না হতেই ভোরে হাঁটতে বের হয় নগরীর লালবাগ এলাকায় ইতিহাস ও প্রতœতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মনিরুজ্জামানও হামলার শিকার হন।

তাদের দুইজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা পরাগের হাত সার্জারি করতে অপারগতা জানায়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাআসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে শিক্ষক মনিরুজ্জামান রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com