শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

সাংবাদিকতায় অনবদ্য অবদান রাখায় দাবানলের  প্রতিষ্ঠাতা বাটুলকে মরণোত্তর সম্মাননা প্রদান

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১৯ বার পঠিত
রংপুর প্রতিনিধি।- সাংবাদিকতায়  অনবদ্য অবদান রাখার জন্য বর্ষিয়ান রাজনীতিক,  সংগঠক, প্রখ্যাত শ্রমিক নেতা, সাবেক  সংসদ সদস্য ও দৈনিক দাবানলের প্রতিষ্ঠাতা সম্পাদক প্রয়াত বীর মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোস্তফা বাটুল-কে আজীবন (মরণোত্তর) সম্মাননা পদক প্রদান করেছে রংপুর রিপোর্টার্স ক্লাব (আরসিআর)। ২৬ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে বিনোদন কেন্দ্র ভিন্নজগতে রংপুর রিপোর্টার্স ক্লাব আয়োজিত ফ্যামিলি ডে ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে পদক তুলে দেন রংপুর-২ আসনের মাননীয় সংসদ সদস্য আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরী ডিউক।
অনুষ্ঠানে দৈনিক দাবানল এর বর্তমান সম্পাদক খন্দকার মোস্তফা সরওয়ারের পক্ষে সম্মাননা পদক গ্রহণ করেন দাবানল’র প্রধান প্রতিবেদক ও শিশু ভুবনের বিভাগীয় সম্পাদক, রংপুর প্রেসক্লাবের সদস্য ফরহাদুজ্জামান ফারুক।
এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আহসানুল হক চৌধুরী ডিউক বলেন, সাংবাদিকদের লেখুনির মাধ্যমে সমাজ ও দেশের পরিবর্তন, অনিয়ম, দুর্নীতি ও বাস্তবিক চিত্র ফুটে উঠে। আজকের উন্নত বাংলাদেশ বিনির্মাণেও সাংবাদিক সমাজের লেখুনির ভূমিকা অপরিহার্য। রংপুর অঞ্চলের সমস্যা, সম্ভাবনা, উন্নয়নসহ সবক্ষেত্র গণমাধ্যমে তুলে ধরে এখানকার সাংবাদিকরা আলোকবর্তিকা হয়ে কাজ করে যাচ্ছে। সমৃদ্ধ এই সাংবাদিকতার ক্ষেত্র তৈরিতে অনবদ্য অবদান রেখেছেন প্রয়াত সাংবাদিক খন্দকার গোলাম মোস্তফা বাটুল। তাঁর অবদান দলমত নির্বিশেষে সকলকে স্বীকার করতে হবে। স্বাধীনতার আন্দোলন সংগ্রাম, মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, শ্রমিকদের অধিকার আদায়, বিভিন্ন সংগঠন প্রতিষ্ঠাতা ও নেতৃত্ব প্রদানসহ জাতীয় সংসদে জনগণের প্রতিনিধিত্ব, সবই করেছেন সাংবাদিক গোলাম মোস্তফা বাটুল। তিনি শুধু পত্রিকার সম্পাদকই ছিলেন না, একজন ভালো, মেধাবী, বিচক্ষণ ও দূরদর্শী সাংবাদিক ছিলেন।
তিনি আরও বলেন, বাংলাদেশের মিডিয়া অত্যন্ত শক্তিশালী। সংবাদপত্র ও সাংবাদিকরা এখন আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী। যার কারণে সরকার অপ্রতিরোধ্য ভাবে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এই সফলতার অংশীদার সংবাদপত্র এবং সাংবাদিক সমাজ। আমরা যে কথাগুলো বারবার বলেও কাজ হয় না। সেই একই কথা সাংবাদিকেরা লিখলে সাধারণ মানুষ তা সহজে গ্রহণ করে। সাংবাদিকেরা একটা লেখুনি, একটা শব্দ, একটা লাইন দিয়ে পৃথিবীর তাগোদ মানুষকে জানান দেন। অনেক কিছু করতে পারেন। যা আমরা পারি না। তবে আপনাদের প্রতি আমার অনুরোধ হলুদ সাংবাদিকতা করবেন না। ন্যায় নিষ্ঠার সাথে সত্যনিষ্ট সংবাদ তুলে ধরে হলুদ সাংবাদিকদের মুখোশ উন্মোচন করতে হবে। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলে রাব্বী সুইট, বদরগঞ্জ পৌরসভার মেয়র  আহসানুল হক চৌধুরী টুটুল, দৈনিক দাবানল এর উপদেষ্টা সম্পাদক কামরুল ইসলাম ভরসাসহ রিপোর্টার্স ক্লাবের আজীবন সদস্যবৃন্দ। পুরো আয়োজন পরিচালনা করেন রিপোর্টার্স ক্লাবের সভাপতি হালিম আনছারী ও সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ। দিনব্যাপী এই অনুষ্ঠানে সাংবাদিকতা, চিকিৎসা সেবা, সমাজ সেবা, ক্রীড়াঙ্গন, সফল ইউপি চেয়ারম্যান, শিক্ষা, তরুণ উদ্যোক্তা, সঙ্গীতাঙ্গনসহ বিভিন্ন ক্যাটাগরিতে পদক প্রদান করা হয়। এছাড়াও ২০২০ সালে রিপোর্টার্স ক্লাবের নতুন পঁচিশ আজীবন সদস্যকে ক্রেস্ট ও সনদ তুলে দেন অনুষ্ঠানের অতিথিরা। এরআগে সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন ইভেন্টে শিশু-কিশোর, ক্লাব সদস্য, অতিথি ও আজীবন সদস্যদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com