শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

সাদুল্লাপুরে  শিক্ষা অফিসারকে বের করে দিলেন এমপি

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ১২৬ বার পঠিত
ছাদেকুল ইসলাম রুবেল।- গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এইচএম মাহাবুবুল ইসলামকে পদায়ন করা হলেও আগের পদেই কাজ করছেন। ওই পদে নতুন কর্মকর্তা আসায় দাফতরিক কাজে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। এতে সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এক সভা থেকে তাকে বের করে দিয়েছেন।
শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে সাদুল্লাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের এক মতবিনিময় সভা থেকে বিতর্কিত মাধ্যমিক শিক্ষা অফিসার এইচএম মাহাবুবুল ইসলামকে বের করে দেওয়া হয়।জানা যায়, সাদুল্লাপুর উপজেলা পরিষদ হলরুমে সভায় সভাপতিত্ব করছিলেন নতুন যোগদান করা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন।
এসময় উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা বিভাগের উপ প্রকল্প পরিচালক ড. নাসির উদ্দীন গণি, উপজেলা একাডেমিক সুপারভাইজার হারুন অর রশিদ, সহকারী প্রোগ্রামার হাবিবুল্লাহ, প্রধান শিক্ষক মোস্তাফিজার রহমান আনোয়ারুল ইসলাম প্রমুখ।
এই সভা চলাকালীন সময় সভাস্থলে দ্রুত চলে আসেন গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য অ্যাভোকেট উম্মে কুলসুম স্মৃতি। এসময় পদায়নকরা শিক্ষা অফিসার এইচএম মাহাবুবুল ইসলামকে সভায় উপস্থিত দেখে ক্ষিপ্ত হন তিনি। এরপর তার নতুন কর্মস্থল লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় যোগদানের তাগিদ দিয়ে ওই সভা থেকে এইচএম মাহাবুবুল ইসলামকে বের করে দেন উম্মে কুলসুম স্মৃতি এমপি।
এ বিষয়ে এইচএম মাহাবুবুল ইসলাম বলেন, আমার পদায়ন স্থগিত চেয়ে প্রশাসনিক ট্রাইব্যুনাল-১ আপিল করলে সুপ্রিম কোর্ট তা স্থগিত আদেশ দিয়েছেন।অপরদিকে, নতুন যোগদান করা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে সাদুল্লাপুর উপজেলায় যোগদান করেছেন তিনি।
এ ব্যাপারে গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি বলেন, শিক্ষা অধিদফতর থেকে এইচএম মাহাবুবুল ইসলামকে পদায়নের নির্দেশ দিলেও তিনি অন্যত্র পদায়ন না করে এখানকার দাফতরিক কাজের সমস্যা সৃষ্টি করেছেন। তার এই অসাদাচরণের কারণে আজ সভা থেকে তাকে বের করে দিয়েছি।
উল্লেখ্য, সাদুল্লাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এইচএম মাহাবুবুল ইসলামকে পদায়ন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এরই মধ্যে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা থেকে মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে সাদুল্লাপুরে যোগদান করে আবুল হোসেন। তিনি যোগদান করলেও চেয়ার ছাড়েনি বিতর্কিত শিক্ষা অফিসার এইচএম মাহাবুবুল ইসলাম।
সৃষ্ট এই জটিলতায় একই চেয়ার নিয়ে টানাটানি শুরু দুই অফিসারের। ফলে দাফতরিক কাজে নানা সমস্যার সৃষ্টি হয়।এদিকে, এইচএম মাহাবুবুল ইসলাম পাটগ্রাম উপজেলায় যোগদান না করায় ১০ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের উপপরিচালক (সা. প্রশা.) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক পত্রে এইচএম মাহাবুবুল ইসলামের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ জারি করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com