বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

সুন্দরগঞ্জে বন্যা নিয়ন্ত্রণে বেড়িবাঁধের ঝুঁকিপূর্ণ স্থানে সংস্কার চলছে

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৮৫ বার পঠিত
গাইবান্ধা থেকে  রুবেল  ইসলাম ।-গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে বন্যা নিয়ন্ত্রণ বেড়ি বাঁধ। বেড়ি বাঁধের ভাঙ্গন ঠেকাতে সুন্দরগঞ্জ উপজেলা এলজিইডির তত্ত্বাবধানে পল্লী উন্নয়ন কর্মসুচি (আরইআরএমপি) মহিলা কর্মিরা বাঁধের ঝুঁকিপূর্ণ স্থান গুলো সংস্কারে কঠোর পরিশ্রম করে চলেছে।
অবিরাম বর্ষণে তিস্তা নদীর তীরবর্তি এলাকায় নির্মিত ১৬ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বেড়ি বাঁধের ফাটল ও বড় বড় গর্তের সৃষ্টি বাঁধটি চরম হুমকির মুখে পড়েছে। যে কোন সময় বাঁধটি ধ্বসে গেলে বন্যার পানি লোকালে প্রবেশ করতে পারে। এতে করে গোটা উপজেলায় বন্যা কবলিত হবার সম্ভাবনা দেখা দিয়েছে। স্থানীয় প্রশাসন বেড়ি বাঁধটি পরিদর্শন করেছেন এবং আশঙ্কা প্রকাশ করছেন বাঁধটিতে যে ভাবে গর্তের সৃষ্টি হয়েছে তাতে করে ছিড়ে যাওয়া সময়ের ব্যাপার মাত্র।
 এদিকে স্থানীয় ভাবে বাঁধটি রক্ষার জন্য এলজিইডির (আরইআরএমপি) দুই শতাধিক মহিলা শ্রমিক দিয়ে গর্ত ও ফাটল গুলো সংস্কার অব্যাহৃত রেখেছেন।
পানি উন্নয়ন বোর্ড গাইবান্ধা নির্বাহী প্রকৌশলী মোঃ আবু রায়হান জানান, সুন্দরগঞ্জ এলাকায় ১৬ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বেড়ি বাঁধের  সৃষ্ট গর্ত ও ফাটল গুলো সংস্কারে এলজিইডি দ্রুত কাজ করছেন। উপজেলা প্রকৌশলী শামছুল আরেফীন জানান, তিস্তা সেতুর সংযোগ সড়ক হিসেবে ব্যবহৃত ১৬ কিলোমিটার বেড়ি বাঁধের ফাটল গুলো সংস্কারে আমরা কাজ করছি।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মারুফ জানান, সুন্দরগঞ্জ এলাকা দিয়ে প্রবাহিত বন্যা নিয়ন্ত্রণ বেড়ি বাঁধটির কমপক্ষে ৫০ স্থান ঝুঁকিপূর্ণ পানি উন্নয়ন বোর্ডের সাথে চুক্তি করে আমরা ঝুঁকিপূর্ণ স্থানগুলো সংস্কার অব্যাহৃত রেখেছি। আশা করছি ভাঙ্গন ঠেকানো সম্ভব হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com