রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
 ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

বগুড়ায় তিন পৌরসভায় আ.লীগ বিএনপি স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
  • ১৮৭ বার পঠিত

উত্তম সরকার, বগুড়া প্রতিনিধি।- দ্বিতীয় ধাপে বগুড়ায় তিনটি পৌরসভা শেরপুর, সারিয়াকান্দি ও সান্তাহারে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ঘোষিত ফলে একটিতে সারিয়াকান্দিতে আওয়ামী লীগ, সান্তাহারে বিএনপি ও শেরপুরে বিএনপির বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছেন। তবে সান্তাহার পৌরসভায় বিএনপির প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু হ্যাট্রিক বিজয় অর্জন করেছেন। প্রতিটি পৌরসভায় ভোটাররা প্রচন্ড শীত উপেক্ষা করে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করেন।
সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি ৬ হাজার ৫৭৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী উপজেলা শাখার বহিষ্কৃত সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন (নারিকেল গাছ) পেয়েছেন ২ হাজার ৭৯৬ ভোট। সারিয়াকান্দি পৌর এলাকার ৯টি কেন্দ্রে ৫০টি কক্ষে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে। এ পৌরসভায় মোট ভোটার ১৪ হাজার ১৫৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৯৬০ ও নারী ভোটার ৭ হাজার ১৯৮জন। এখানে মেয়রপ্রার্থী ৪ জন, সাধারণ কাউন্সিলর ৩১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১১ জন। ঘোষিত ফলাফল অনুসারে এ পৌরসভায় ৭১.৯৯ শতাংশ ভোট পড়েছে।
আদমদীঘি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আবদুর রশিদ জানান, সান্তাহার পৌরসভা নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন বিএনপি প্রার্থী (ধানের শীষ) তোফাজ্জল হোসেন ভুট্টু। তিনি পেয়েছেন, ৭ হাজার ৭৮৮ ভোট। তার নিকটতম আওয়ামী লীগ মনোনীত (নৌকা) আশরাফুল ইসলাম মন্টু ৭ হাজার ৪০২ ভোট পেয়েছেন। এই পৌরসভাতে এ প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত নির্বাচনে ভোট পড়েছে ৬২.৬২ শতাংশ।
এদিকে রাত ৯টায় শেরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আছিয়া খাতুন ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, এ পৌরসভায় ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। স্বতন্ত্র প্রার্থী বিএনপির বিদ্রোহী ও দল থেকে বহিষ্কৃত সাবেক মেয়র জানে আলম খোকা ৮ হাজার ৭৬৯ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও বর্তমান মেয়র আবদুস সাত্তার পেয়েছেন ৪ হাজার ৬৮১ ভোট। বিএনপি মনোনীত প্রার্থী ও সাবেক মেয়র (ধানের শীষ) স্বাধীন কুমার কুন্ডু ৩ হাজার ৮৪৪ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের দলীয় মনোনীত প্রার্থী এমরান কামাল হাতপাখা প্রতিকে পেয়েছেন ৫৫৬ ভোট। ভোট পড়েছে প্রায় ৭৬.৭২ শতাংশ। এ পৌরসভায় ভোটার সংখ্যা ২৩ হাজার ৭ শ ৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৪শ ১৫ জন এবং নারী ভোটার ১২ হাজার ৩শ৩৯ জন। ১১টি কেন্দ্র গোপন ব্যালটের মাধ্যমে ভোট প্রদান অনুষ্ঠিত হয়।
তবে ১৬ জানুয়ারী ভোটের দিন শনিবার সকালের দিকে শেরপুর সরকারি মডেল ডিজে হাইস্কুল কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে নির্বাচনে কাজে নিয়োজিত নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু সাঈদ নামের এক ব্যক্তিকে সাতদিনের কারাদন্ড দিয়েছেন বলে নির্বাচন কর্মকর্তা জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com