শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায়

শ্রমজীবী ভূমিহীনদের গৃহ নির্মাণের দাবিতে রংপুরে বিক্ষোভ-স্বারকলিপি প্রদান

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ২৯১ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।- রংপুর সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের শ্রমজীবী ভূমিহীনদের গৃহ নির্মাণের দাবিতে রংপুর নগরীতে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৮ নভেম্বর/২১ খ্রি: বৃহস্পতিবার দুুপুরে রংপুর জেলা বাসদের উদ্যোগে নগরীর শাপলা চত্বর থেকে একটি লালপতাকার বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ করে। এসময় তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করে বাসদ নেতৃবৃন্দ।
এসময় রংপুর জেলা বাসদ আহবায়ক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও সদস্য সচিব মমিনুল ইসলামের সঞ্চলনায় সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির রংপুর জেলার সাধারণ সম্পাদক শাহীন রহমান, বাংলাদেশ জাসদ রংপুর মহানগর সভাপতি গৌতম রায়, জেলা বাসদের সদস্য অমল সরকার, সাদেক হোসেন, মিজানুর রহমান, ভূমিহীন নেতা রাশেদ, মনোয়ার, মঞ্জিলা রহিমা খাতুন প্রমূখ। সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকার ঘোষণা করেছে, মুজিব বর্ষে কেউ গৃহহীন থাকবে না। অথচ মুজিব বর্ষের সময় শেষ প্রান্তে পৌঁছলেও এ বিষয়ে কার্যকর কোন পদক্ষেপ নেই। মুজিব বর্ষের শুরুতে ঢাক ঢোল পিটিয়ে কোন কোন জেলায় অল্প কিছু ঘর নির্মাণ করলেও রংপুর সিটির প্রকৃত ভূমিহীনরা এখনো কিছুই বরাদ্দ পায়নি। বক্তাগণ মুজিব বর্ষের অবশিষ্ট সময়ে অগ্রাধিকার দিয়ে রংপুর সিটির প্রকৃত ভূমিহীনদের ভূমি ও স্থায়ী গৃহ নির্মাণের জোর দাবি জানান। পাশাপাশি অসহায় দুঃস্থ শ্রমজীবী মানুষের জন্য ওএমএস ও আর্মি রেটে রেশন চালুর দাবিও করেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com