রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
 ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

দিনাজপুর সদরে কৃষকদের মাঝে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ২৫৪ বার পঠিত

বজ্রকথা প্রতিনিধি।-দিনাজপুর সদরে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, শীতকালীন পেঁয়াজ ও মুগ ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
২৩ নভেম্বর (বুধবার) দিনাজপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনা ভর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্প‚র্ণ। তিনি বলেন, বিএনপি জোট সরকারের আমলে ১৮ জন কৃষককে সারের জন্য জীবন দিতে হয়েছে। সে সময় সার আর ডিজেলের জন্য হাহাকারে সময় কেটেছে কৃষকের। বর্তমান সরকার সারের ম‚ল্য কমিয়েছেন। সরকার প্রতি বছর সারে ভর্তুকি দিচ্ছে। পাশাপাশি প্রণোদনার সার ও বীজ বিতরণ, ভর্তুকি ম‚ল্যে কৃষিযন্ত্র সরবরাহ কার্যক্রম অব্যাহত রয়েছে।
সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার মোঃ আসাদুজ্জামান (রাব্বি)। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ বেলাল হোসেন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা প্রমুখ।
উপজেলা কৃষি অফিসার মোঃ আসাদুজ্জামান রাব্বি জানান, দিনাজপুর সদর উপজেলার ২০২২-২৩ অর্থ বছরের রবি মৌসুমে বিভিন্ন ফসলের মধ্যে সরিষা, গম, সূর্যমুখী, ভুট্টা, পেঁয়াজ, মুগডাল বীজসহ সার মোট ৬ হাজার ৪শত ৮০ জন উপকারভোগী কৃষকদের মাঝে বিতরণ করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে সরিষা বীজ ১ কেজি, ডি,এ,পি সার ১০ কেজি, এম,ও,পি সার ১০ কেজি করে প্রতিজন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে প্রদান করা হয়। পর্যায়ক্রমে অন্যান্য বীজ বিতরণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com