রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
 ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

নিরাপত্তা চেয়ে সদ্য বদলি  হওয়া পরিচালকের আবেদন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ২২৯ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।- নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে আবেদন করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সদ্য বদলি হওয়া পরিচালক শরীফুল হাসান। গত বুধবার রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে তিনি এ আবেদন করলেও গতকাল বৃহস্পতিবার বিষয়টি জানাজানি হয়।
এর আগে গত সোমবার তার অপসারণের জন্য ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়েছিলেন হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারীরা। বেঁধে দেওয়া সময়সীমা পার হওয়ার আগেই হাসপাতালের পরিচালক শরীফুল হাসানকে ওই পদ থেকে সরিয়ে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক পদে বদলি করা হয়।
পুলিশ কমিশনারের কাছে সাদা কাগজে হাতে লেখা ও সই করা আবেদনে সাবেক পরিচালক শরীফুল হাসান উল্লেখ করেছেন, সরকারের উন্নয়ন কর্মকাÐ সচল ও গতিশীল রাখার জন্য সঠিকভাবে বাজেট পেশ করা অত্যন্ত জরুরি। নতুবা আগামী অর্থবছরের বাজেটপ্রাপ্তিতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল বড় ধরনের নিয়মতান্ত্রিক ঝুঁকির মধ্যে পড়তে পারে। বাজেট উপস্থাপনের শেষ দিন বৃহস্পতিবার (আজ)। কাজটি করে যেতে না পারলে বড় ধরনের জটিলতা সৃষ্টি হতে পারে। এ ছাড়া বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে চিঠিতে তিনি উল্লেখ করেন।
এদিকে নতুন করে হাসপাতালে এখনো পরিচালক পদে পদায়ন করা হয়নি। হাসপাতালের পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। চতুর্থ শ্রেণির কর্মচারীদের কোনো বিক্ষোভ কর্মসূচিও নেই। তবে গতকাল দুপুরে হাসপাতাল ভবনের সামনে একটি পুলিশের গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক আ ম আখতারুজ্জামান বলেন, ‘পরিচালকের বদলির আদেশ জারি করা হলেও নতুন করে পরিচালক এখনো পদায়ন করা হয়নি।’
বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নূরে আলম মিনা। তিনি গণমাধ্যমকে বলেন, যেহেতু তিনি (শরীফুল হাসান) সরকারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা, সে জন্য তাঁর নিরাপত্তার বিষয়টি দেখতে পুলিশ প্রতিনিয়ত খোঁজখবর রাখছে।
এদিকে গত ২২ জানুয়ারি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক শরীফুল হাসানের বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে চতুর্থ শ্রেণির কর্মচারীরা আন্দোলনের ডাক দেন। ২৩ জানুয়ারি তাঁর অপসারণে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়। এই আলটিমেটাম দেওয়ার ২৪ ঘণ্টা পার না হতেই পরিচালককে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক পদে বদলি করা হয়। একই দিন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (পারসোনাল-২ শাখা) সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবীরের সই করা এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়।
এ বিষয়ে বক্তব্য জানতে শরীফুল হাসানের মুঠোফোনে একাধিকবার কল করা হলে তিনি রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com