শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পার্বতীপুরে খাসি এন্ড খাসি  ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ঢাকার বায়ুর মান মারাত্মকভাবে কমছেঃকরণীয় কী? প্রেসবিজ্ঞপ্তি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যান পদ হতে পদত্যাগ বিশ্বব্যাংকের অর্থায়নে কক্সবাজার-শাহপরীর দ্বীপ মহাসড়কে স্ট্রিট লাইট, সিসি ক্যামেরা ও ফুটওভার ব্রিজ স্থাপন জরুরী দিনাজপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বারুনী মেলায় জুয়া বসানোয় ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা বাঙালীর সংস্কৃতি চর্চা নতুন প্রজন্মদের কাছে বাড়াতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি পীরগঞ্জে হেরোইন গাঁজাসহ ৩ ব্যক্তি গ্রেফতার কাল ১৬ এপ্রিল রংপুরে আসছেন মাননীয় স্পীকার

নিরাপত্তা চেয়ে সদ্য বদলি  হওয়া পরিচালকের আবেদন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ২২৪ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।- নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে আবেদন করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সদ্য বদলি হওয়া পরিচালক শরীফুল হাসান। গত বুধবার রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে তিনি এ আবেদন করলেও গতকাল বৃহস্পতিবার বিষয়টি জানাজানি হয়।
এর আগে গত সোমবার তার অপসারণের জন্য ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়েছিলেন হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারীরা। বেঁধে দেওয়া সময়সীমা পার হওয়ার আগেই হাসপাতালের পরিচালক শরীফুল হাসানকে ওই পদ থেকে সরিয়ে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক পদে বদলি করা হয়।
পুলিশ কমিশনারের কাছে সাদা কাগজে হাতে লেখা ও সই করা আবেদনে সাবেক পরিচালক শরীফুল হাসান উল্লেখ করেছেন, সরকারের উন্নয়ন কর্মকাÐ সচল ও গতিশীল রাখার জন্য সঠিকভাবে বাজেট পেশ করা অত্যন্ত জরুরি। নতুবা আগামী অর্থবছরের বাজেটপ্রাপ্তিতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল বড় ধরনের নিয়মতান্ত্রিক ঝুঁকির মধ্যে পড়তে পারে। বাজেট উপস্থাপনের শেষ দিন বৃহস্পতিবার (আজ)। কাজটি করে যেতে না পারলে বড় ধরনের জটিলতা সৃষ্টি হতে পারে। এ ছাড়া বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে চিঠিতে তিনি উল্লেখ করেন।
এদিকে নতুন করে হাসপাতালে এখনো পরিচালক পদে পদায়ন করা হয়নি। হাসপাতালের পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। চতুর্থ শ্রেণির কর্মচারীদের কোনো বিক্ষোভ কর্মসূচিও নেই। তবে গতকাল দুপুরে হাসপাতাল ভবনের সামনে একটি পুলিশের গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক আ ম আখতারুজ্জামান বলেন, ‘পরিচালকের বদলির আদেশ জারি করা হলেও নতুন করে পরিচালক এখনো পদায়ন করা হয়নি।’
বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নূরে আলম মিনা। তিনি গণমাধ্যমকে বলেন, যেহেতু তিনি (শরীফুল হাসান) সরকারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা, সে জন্য তাঁর নিরাপত্তার বিষয়টি দেখতে পুলিশ প্রতিনিয়ত খোঁজখবর রাখছে।
এদিকে গত ২২ জানুয়ারি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক শরীফুল হাসানের বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে চতুর্থ শ্রেণির কর্মচারীরা আন্দোলনের ডাক দেন। ২৩ জানুয়ারি তাঁর অপসারণে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়। এই আলটিমেটাম দেওয়ার ২৪ ঘণ্টা পার না হতেই পরিচালককে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক পদে বদলি করা হয়। একই দিন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (পারসোনাল-২ শাখা) সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবীরের সই করা এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়।
এ বিষয়ে বক্তব্য জানতে শরীফুল হাসানের মুঠোফোনে একাধিকবার কল করা হলে তিনি রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com