শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন 

এশিয়ার সর্ববৃহৎ ঈদগাহ গোরে শহীদ ময়দান সমাচার

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৪৮ বার পঠিত

দিনাজপুর প্রতিনিধি।- দিনাজপুর শহরের গোর-এ-শহীদ ঈদগাহ ময়দানে এশিয়ার সর্ববৃহৎ ঈদুল ফিতরের নামাজ আদায়ের জন্য প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

১৭ মার্চ/২৪খি: রোববার বিকেলে দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রস্তুুুতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
সভায় হুইপ বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে মুসল্লিদের নামাজ আদায়ের জন্য সব ব্যবস্থা নেওয়া হবে। ঈদগাহ মাঠজুড়ে কঠোর নিরাপত্তাব্যবস্থা থাকবে। সিসিটিভি স্থাপনের পাশাপাশি থাকবে গোয়েন্দা নজরদারি। মাঠের আশপাশে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবেন।
বড় জামাতে নামাজ আদায়ের ফজিলত ব্যাখ্যা করে হুইপ বলেন লাখো মুসুল্লি একসাথে নামায আদায় করলে আল্লাহর সন্তুষ্টি লাভ করা যায়। জেলা শহরের ছোট ছোট জামাত গুলো গোর-এ-শহীদ ঈদগাহ ময়দানে আনার জন্য ঈমাম সাহেবদের গুরুত্বপূর্ন ভুমিকা রয়েছে। এখানে ঈদের নামাজ আদায় করতে দিনাজপুরসহ পাশের জেলা ও উপজেলা থেকে মুসল্লিরা আসেন। এবার দুরদুরান্তের মুসুল্লিদের নামাজ আদায়ের সুবিধার্থে পার্বতীপুর থেকে সেতাবগঞ্জ পর্যন্ত আবারও বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকবে। আইনশৃঙ্খলা বাহিনীর অনুমতি ছাড়া ড্রোন ব্যবহার করা যাবে না। তিনি জানান, সকাল নয়টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন মমিনুল করিম আইশৃঙ্খলার বিষয়ে জানান, ঈদগাহ প্রাঙ্গণে সক্রিয় থাকবেন সাদা পোশাকে পুলিশ ও র‌্যাব সদস্যসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরা। এ ছাড়া মাঠের নিরাপত্তার জন্য নির্মিত করা হবে চারটি বড় পর্যবেক্ষণ টাওয়ার। থাকবে মেটাল ডিটেক্টর। পুলিশের ড্রোন দিয়ে সাড়া মাঠ পর্যবেক্সনে রাখা হবে।
জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমুলক সভায় জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন মমিনুল করিম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলতাফুজ্জামান মিতা, সিভিল সার্জন ডা: বোরহান উল ইসলাম, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল, উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন চৌধুরী ফারুক, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, ঈমাম মতিউর রহমান, র‌্যাবের প্রতিনিধি, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক, জেলা ইমাম সমিতি, সাংবাদিকসহ উচ্চ পর্যায়ে নেতৃবৃন্দ।
দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে ঈদের জামাতকে সুষ্ঠ ও সফল করতে ১৯টি উপ-কমিটি করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com