শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে কুকুরের কামড়ে আঙ্গুল হারালো ব্যাংকের আর্মড গার্ড, আহত ৬ পলাশবাড়ীতে ৬১ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যাবসায়ী গ্রেফতার রংপুরে  ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা  পলাশবাড়ীতে তিনটি চোরাই গরু উদ্ধার গ্রেফতার- ২ ফুলবাড়ীতে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির স্মরণসভা দিনাজপুর   উপজেলা অটোরিক্সা ও ভ্যানচালক শ্রমিক ইউনিয়নের   মে দিবস পালন জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তর দিনাজপুর এর আয়োজনে মহান মে দিবস পালিত বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের মহান মে দিবস উদযাপন দিনাজপুরের ফুলবাড়ীতে বৃষ্টির জন্য ইস্তেসখার নামাজ অনুষ্ঠিত পার্বতীপুরে মে দিবস পালিত

দেশের রাষ্ট্রীয় কোন ধর্ম থাকতে পারে না -নৌ পরিবহন প্রতিমন্ত্রী

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২
  • ১৩২ বার পঠিত

ফজিবর রহমান বাবু ।- নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, প্রতিটি ধর্মের লক্ষ্য ও উদ্দেশ্য একটাই-মানববকল্যাণ। প্রত্যেক ধর্মেই মানবতার কথা বলা হয়েছে। কিন্তু আমরা মানব জাতি তা নষ্ট করে ফেলেছি। তাই বিভিন্ন সময় ধর্মীয় প্রতিষ্ঠানে হামলার ঘটনা শোনা যায়। ধর্ম কখনও সন্ত্রাসকে লালন করে না। ১৯৭১ সালে সকল ধর্মের মানুষের অংশগ্রহনে এদেশ স্বাধীন হয়েছে। তিনি বলেন, জিয়া, এরশাদ, খালেদার সরকার ধর্মকে ব্যবহার করেছে। কিন্তু কোন ধর্মীয় কাজ করে নাই। তাই তখন দেশের মানুষের কোন উন্নয়ন হয়নি। হয়েছিল যারা ক্ষমতা দখল করে ছিল। তিনি বলেন, কোন দেশে রাষ্ট্রীয় কোন ধর্ম থাকতে পারে না। ধর্ম নিরপেক্ষতা ও আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ উন্নয়নে ভাসছে। মানুষ তাদের নিজ নিজ ধর্ম পালন করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে আমুল পরির্তন হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি ২০২২) দিনাজপুরের কাহারোল উপজেলার শ্রী নিগমানন্দ সারস্বত সেবাশ্রমের আয়োজনে সার্বভৌম ভক্ত সম্মিলনী ও ৬৩তম বার্ষিক অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। তিনি বলেন, শ্রষ্ঠার সাথে সৃষ্টির মিল করে দেয়ার জন্য বিভিন্ন সময় বিভিন্ন রুপে মহাপুরুষ আবির্ভুত হয়েছেন। প্রতিটি ধর্মেই মানব কল্যানের কথা বলা হয়েছে। তারপরও যারা ধর্মকে পুজি করে ব্যবসায়া করে, ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা করে, তারা ধর্মকে বিশ্বাস করে না। এদেশকে বিভাজিত করার জন্য একটি শ্রেনি সবসময় তৎপর থাকে। এরা সেই শক্তি যারা ৭১ এ পরাজিত হয়েছিল, যারা বাংলাদেশ চায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই অপশক্তিদের রুখে দিতে হবে। আমাদের মনে রাখতে হবে, এদেশের সকল ধর্মের আস্থার প্রতিক শেখ হাসিনা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন কাহারোল উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, কাহারোল উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, ৬নং রামচন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান বাবুল প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন শ্রী নিগমানন্দ সারস্বত সেবাশ্রমের পরিচালক নন্দদুলাল চক্রবর্তী।

এর আগে তিন দিনব্যাপী আয়োজনের শেষ দিনে পুরো আশ্রম পরিদর্শন করেন প্রধান অতিথি নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বিশেষ অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালসহ সম্মানিত অতিথিবৃন্দ।

শ্রী নিগমানন্দ সারস্বত সেবাশ্রমের সার্বভৌম ভক্ত সম্মিলনী অনুষ্ঠানের শেষ দিনে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে বিপুল সংখ্যক ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com