বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর চাউল কালোবাজারে উদ্ধার ৬২ বস্তা খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য- প্রধানমন্ত্রী ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবীতে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ আরও দানা বাঁধছে বিরামপুরে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল মাদ্রাসা শিক্ষার্থীর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা পর্যায়ে সঙ্গীত বিষয়ে প্রতিযোগীতা অনুষ্ঠিত  ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

পলাশবাড়ী পৌর নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী গোলাম সরোয়ার বিপ্লব

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ১৯৯ বার পঠিত

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা।- গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে প্রাপ্ত ফলাফল বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন গোলাম সরোয়ার প্রধান বিপ্লব তিনি ভোট পেয়েছেন মোট ১০ হাজার ২ শত ৬২ টি । তার নিকটতম প্রতিদ্বন্দি হিসাবে নৌকার প্রার্থী আবু বকর প্রধান পেয়েছেন ৫ হাজার ৮ শত ৬৭ ভোট পেয়েছেন।

পলাশবাড়ী পৌরসভা ঘোষনার পর প্রথমবারের মতো পৌরসভা নির্বাচন । শান্তিপূর্ণ পরিবেশে ১৬ টি কেন্দ্রে ৯৪ টি বুথে করা হয় ভোট গ্রহন। যেখানে পৃথক ভাবে নারী পুরুষের দীর্ঘ লাইনে দাড়িয়ে একের পর একজন করে ১০ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৮ থেকে ইলেকেট্রনিক ভোটিং মেশিন ইভিএম এর মাধ্যমে শান্তিপূর্নভাবে ভোট গ্রহন করা হয়েছে। সারাদেশের মধ্যে প্রথম শতভাগ ইভিএম পদ্ধিতে করা হয়েছে।মোট ভোট কাস্টিং হয়েছে ২৩ হাজার ৩ শত ৭৬ ভোট । যা মোট ভোটের শতকরা ৭৩.৯৭ ভাগ।

এই পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬ জন প্রার্থী। এদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের মো: আবু বক্কর প্রধান। নারীকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো: গোলাম সারোয়ার প্রধান বিপ্লব। ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির মো: আবুল কালাম আজদ ও জাতীয় পার্টির মো : মজিবুর রহমান,স্বতন্ত্র প্রার্থী জগ নিয়ে হাবিবুর রহমান ইসলাম,কম্পিউটার নিয়ে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম। এ ছাড়াও ৩টি ওয়ার্ডে সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ২২ জন নারী এবং সাধারণ কাউন্সিলার পদে ৮৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোট চলাকালে যাতে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে একারনে প্রশাসনের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্র্রে চার জন পুলিশ ও দুই জন আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৯ জন নির্বাহী ম্যাজিষ্টেড এর সমন্বয়ে ৩ টি মোবাইল টিম ও একটি ষ্টাইককিং ফোর্স ও এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পলাশবাড়ী পৌরসভায় পুরুষ ভোটার ১৫ হাজার ৩শ ৩৪ জন ও নারী ভোটার রয়েছে ১৬ হাজার ২শ ৬৮ জন। মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬ শ ২ জন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com