বুধবার, ০১ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিরামপুরে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল মাদ্রাসা শিক্ষার্থীর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা পর্যায়ে সঙ্গীত বিষয়ে প্রতিযোগীতা অনুষ্ঠিত  ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ

পীরগঞ্জে  মাঠে নাই পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীরা

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ১৬৬ বার পঠিত

সুলতান আহমেদ সোনা।– রংপুরের পীরগঞ্জে খাতায় আছে কিন্তু মাঠে নাই   পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীরা। এখন সময়মত খোলা হয়না ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র   গুলো। দেয়া হয়না ঔষধপত্র,ফলে সাধারণ মানুষ আর আগের মত সেবা পাচ্ছে না পরিবার পরিকল্পনা বিভাগের কাছে।

জানা গেছে অনেক দিন থেকে এখানকার উপজেলা পরিবার পরিকল্পনা  কর্মকর্তার  পদটি ফাঁকা রয়েছে।  ধার করা কর্মকর্তা দিয়ে চলছে পীরগঞ্জ উপজেলা।

এই উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তার  নাম শাহিদুল ইসলাম।জানা গেছে এই  সাহেব নাকি একাই ৩ উপজেলার দায়িত্বে আছেন  !

এই উপজেলায় অনেকগুলো পদে লোক নেই। কর্মী  সংকটের কারণেই নাকি সেবা দেয়া সম্ভব হচ্ছে না। খোঁজ নিয়ে তার সত্যতা অবশ্য মিলেছে। পীরগঞ্জ উপজেলায়    পরিবার কল্যাণ পরিদর্শিকার অনুমোদিত পদের সংখ্যা ১৫টি, কর্মরত পদের সংখ্যা ৮টি কিন্তু ৭টি পদ এখন শুণ্য। পরিবার কল্যাণ সহকারীর অনুমোদিত পদ ৭৮টি, কর্মরত পদের সংখ্যা ৬৬, তার মধ্যে ১২টি পদ শুণ্য রয়েছে।

এদিকে ৭ আগষ্ট/২৩খ্রি: সোমবার বেলা ১১টা ৪৫ মিনিটের সময় উপজেলার রায়পুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কল্যাণ কেন্দ্রে (বালুয়াহাট সংলগ্ন) গিয়ে কাউকে পাওয়া যায়নি। সেখানে  গিয়ে দেখা গেছে ক্লিনিকে তালা ঝুলছে।

এ সময়  কেন্দ্রটির বর্তমান পরিস্থিতি সম্পর্কে ধনশালা গ্রামের মৃত নমির উদ্দিনের পুত্র রফিকুল ইসলাম(৩৫), হাজি আব্দুর রহমানের পুত্র মোঃ হাসান আলী(৪৫) এবং পঁচাকান্তর গ্রামের সালাম কাজীর পুত্র মোঃ কাজী শাহীন বজ্রকথাকে জানিয়েছেন, দীর্ঘ দিন থেকে ক্লিনিকটি খোলা হয় না। তারা জানান লোকজন আসে আর ঘুরে যায় কেউ সেবা পাচ্ছে না।

এদিকে ক্লিনিকের একটি ঘর ও মাঠ ভাড়া দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। কেন্দ্রটির মাঠে একজন ঠিকাদার সিমেন্টের ব্লক রেখেছেন এবং একটি কক্ষ্যে ঠিকাদারের লোক রাত্রি যাপন করেন।

স্থানীয় মানুষের কথা, এভাবে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকান্ড  চলার কথা নয়! দ্রুত এ বন্ধ ক্লিনিকটি থেকে সেবা প্রদানে পীরগঞ্জের এমপি মাননীয় স্পিকার  শিরীন শারমিন চৌধুরী ব্যবস্থা নেবে, এটাই তাদের দাবী । বিষয়টি দেখা দরকার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com