শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পার্বতীপুরে খাসি এন্ড খাসি  ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ঢাকার বায়ুর মান মারাত্মকভাবে কমছেঃকরণীয় কী? প্রেসবিজ্ঞপ্তি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যান পদ হতে পদত্যাগ বিশ্বব্যাংকের অর্থায়নে কক্সবাজার-শাহপরীর দ্বীপ মহাসড়কে স্ট্রিট লাইট, সিসি ক্যামেরা ও ফুটওভার ব্রিজ স্থাপন জরুরী দিনাজপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বারুনী মেলায় জুয়া বসানোয় ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা বাঙালীর সংস্কৃতি চর্চা নতুন প্রজন্মদের কাছে বাড়াতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি পীরগঞ্জে হেরোইন গাঁজাসহ ৩ ব্যক্তি গ্রেফতার কাল ১৬ এপ্রিল রংপুরে আসছেন মাননীয় স্পীকার

বগুড়ায় আ. লীগ নেতা রকি হত্যাকান্ডে জড়িত ৭ জন গ্রেফতার: অস্ত্র উদ্ধার

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ১৪৪ বার পঠিত

উত্তম সরকার, বগুড়া প্রতিনিধি।- বগুড়া সদর উপজেলার ফাঁপোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রকি হত্যার প্রধান আসামি গাউছুলসহ ৭ জনকে অস্ত্রসহ গ্রেফতার হয়েছে। এসময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি ও একটি চাপাতি উদ্ধার করা হয়। গত ৩১ জুলাই শুক্রবার গভীর রাতে বগুড়া সদর ও রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার ছোট হাজিরপুর ফকিরগঞ্জ গ্রাম থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-১২।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় রকি হত্যার আসামি মো. মেহেদী হাসান (১৮), মো. আরিফুর রহমান (২৮), মো. আলী হাসান (২৮), মো. ফজলে রাব্বী (৩০), মো. আ. আহাদ, মো. রমজানকে (২০) সঙ্গে নিয়ে রংপুরের বদরগঞ্জ উপজেলায় অবস্থান করছে। রাতে সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে বগুড়া সদরের ফাঁপোড় উচ্চ বিদ্যালয়ের পূর্ব দুয়ারী প্রধান ফটকের সামনে থেকে ভোরে মো. গাউছুল আজম(২৮) কে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি ও একটি চাপাতি উদ্ধার করা হয়।

বগুড়া র‌্যাব-১২ এর ক্যাম্পের কম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আসামিরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা, মাদক সেবন ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকা-ে লিপ্ত ছিলেন। তাদেরকে মাদক সেবন, মাদক ব্যবসা ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকা-ে বাধা দিতেন আওয়ামী লীগ নেতা রকি। এ নিয়ে তাদের মধ্যে বিরোধ দেখা দেয়। এ ছাড়াও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রকি আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন। রকি চেয়ারম্যান নির্বাচিত হলে তাদের অবৈধ কর্মকা- বাধাগ্রস্ত হবে। এসব বিষয় নিয়ে গাউছুল তাকে হত্যার পরিকল্পপনা করেন বলে স্বীকার করেছেন।

তিনি আরও বলেন, গাউছুল অন্য আসামিদের ডেকে একত্রিত হয়ে রকির ওপর আক্রমণ করেন। পূর্ব পরিকল্পনা মোতাবেক ধারালো চাপাতি ও ধারালো ছোরা দিয়ে রকিকে (৩৫) এলোপাতাড়িভাবে আঘাত করে হত্যা করেন। আসামিদের ভাষ্যমতে, গাউছুলের পরিকল্পনায় এই হত্যাকা- হয়েছে। আসামিদের বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, ২৭ জুলাই মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে ফাঁপোর খেলার মাঠ সংলগ্ন মসজিদে এশার নামাজ পড়তে আসেন রকি। নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে পাশের একটি দোকানে গল্প করছিলেন তিনি। এ সময় একদল দুর্বৃত্ত তাকে ধারালো অস্ত্র দিয়ে পায়ে ও মাথায় কুপিয়ে পালিয়ে যায়।

এ ঘটনার পরের দিন নিহত রকির ভাই রুকু বাদী হয়ে বগুড়া সদর থানায় ২২ জনের বিরুদ্ধে মামলা করেন। তবে মামলায় গাউছুলের নেতৃত্বে পূর্ব শত্রুতার জেরে কুপিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ করা হয়। ওই সময় কিলিং মিশনে অংশ নেন এজাহারে নাম থাকা অভিযুক্ত ১০ জনসহ আরও ১০ থেকে ১২ জন। তারা প্রত্যেকে দেশীয় অস্ত্র দিয়ে নিহতের সারা শরীরে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে।

 

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com