বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক

বগুড়ায় করোনায় মৃত নারীর সৎকারে এগিয়ে আসেনি কেউ: গোসল করালেন ইউএনও

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ১৪৫ বার পঠিত

উত্তম সরকার, বগুড়া প্রতিনিধি।- মৃত্যুর পর তার দেহের সৎকারে গোশল, নতুন সাদা কাপড়ের কাফনে জড়িয়ে জানাযা নামাজ আদায় করা হয় মৃত ব্যক্তির আত্মার শান্তি কামনায়, সমাহিত করা হয় নির্ধারিত কবরস্থানে এমনটাই কাম্যতো প্রতিটি মুসলিম নর-নারীদের জীবনে। কিন্তু বিধিবাম আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব, প্রতিবেশীদের কাউকেই আসতে দেখা যায়নি করোনায় মৃত্যুবরণ করা রিনা বেগমের সৎকারের বেলায়। তার বিদেহী আত্মা দেখতে পায়নি আত্মীয়-স্বজন বা প্রতিবেশীদের গোশল করানোর দৃশ্য, তবে কপাল গুনে ভাগ্য করে এসেছিল এই মহিলা যে তার মৃত দেহের গোশল করিয়েছেন উপজেলার নির্বাহী কর্মকর্তা। এমন ভাগ্যটাই কার আছে, সবই কপাল!

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান রিনা বেগম (৫৫) নামে এক নারী। মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে হাসপাতাল থেকে তার মরদেহ গ্রামের বাড়ি সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের কুশাহাটায় নিয়ে যান স্বজনরা। কিন্তু করোনায় মারা যাওয়ায় মরদেহ গোসল করাতে রাজি হচ্ছিলেন না কেউ। বিষয়টি জানতে পেরে মধ্যরাতেই ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন। পরে তিনি রাত ২টার দিকে ওই মৃত নারীকে গোসল করিয়ে কাফন পরিধান করান। তারপর ১৫ জন মুসল্লি জানাজায় অংশ নেন।

জানা গেছে, সোনাতলা উপজেলার কুশিহাটা গ্রামের বাসিন্দা মোতালেব হোসেন ও তার স্ত্রী রিনা বেগম বেশ কয়েকদিন ধরে করোনা আক্রান্ত হয়ে নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার সকালে বাড়িতে রিনা বেগমের অবস্থা গুরুতর হলে তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওই বিকেলেই ৩টার দিকে রিনা বেগম মারা যান। মারা যাওয়ার পর তার মরদেহ নিয়ে স্বজনরা গ্রামের বাড়িতে আসেন। কিন্তু মরদেহ গোসল করানো নারীরা রিনা বেগমকে গোসল করাতে রাজি হননি।

এ খবর সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিনের কাছে পৌছিলে তিনি মধ্যরাতে কুশিহাটা গ্রামে রিনা বেগমের বাড়িতে যায় এবং রাত ২টার দিকে রিনা বেগমকে গোসল করিয়ে কাফন পরিয়ে দাফনের জন্য প্রস্তুত করে দেন। এরপর ১৫ জন স্থানীয় মুসল্লি রিনা বেগমের জানাজায় অংশ নেন।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিনের সঙ্গে সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম রেজা, পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন, জোড়গাছা ইউনিয়নের চেয়ারম্যান রোস্তম আলী কয়েকজন কুশিহাটা গ্রামে উপস্থিত হয়েছিলেন।

আলোচিত বিষয়টি বুধবার (১৪ জুলাই) দুপুরে কথা হয় সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিনের সঙ্গে কথা বলতেই তিনি জানান, করোনায় মারা যাওয়া রিনা বেগমকে গোসল করাতে কেউ রাজি নয়- এমন খবর পাই। তার কোনো সন্তানও নেই। মৃত রিনা বেগমের মরদেহকে গোসল না করালে তো জানাযা হবে না, তাছাড়া যেহেতু ওই নারীকে কেউ গোসল করাচ্ছে না তাই নিজেই গোসল করিয়ে দেই। আমি এটিকে মানবিক দায়িত্ব মনে করেছি। তাছাড়া মরদেহ থেকে করোনা ছড়ায় না-এটা সবার জানা দরকার।

এ বিষয়ে সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা বলেন, আমি সত্যিই অবাক হয়েছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় নিজেই রিনা বেগমকে গোসল করিয়ে জানাজার জন্য প্রস্তুত করে দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com