বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক বিজ্ঞান প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের উদ্যোগী করে গড়ে তুলতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি পার্বতীপুর রেলওয়ে জংশনে তাঁদের কর্ম তৎপরতা বৃদ্ধি করেছে নিরাপত্তা বাহিনী খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল

বিএনপি নেতা হারিছ চৌধুরী সমাচার

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ১৯৯ বার পঠিত

বিশেষ প্রতিনিধি।- বিএনপির নেতা হারিছ চৌধুরীর আত্মগোপনের কাহিনী এখন মানুষের মুখে মুখে। সবার একটাই প্রশ্ন- টানা ১৪ বছর তিনি কি করে আত্মগোপনে থাকলেন? যেখানে গোয়েন্দারা হন্য হয়ে তাকে খুঁজেছেন। ইন্টারপোলের রেড অ্যালার্টের তালিকায়ও তার নাম ছিল। ৬ই মার্চ জাতীয় একটি দৈনিকে তার আত্মগোপনের উপর একটি অনুসন্ধানী রিপোর্ট প্রকাশিত হয়। এর পর থেকে এ নিয়ে আলোচনা হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে। এটাই ছিল টক অব দ্য কান্ট্রি।
বিলম্বে প্রাপ্ত অনুসন্ধানে জানা যায়, নাম বদল করার কারণে তিনি ছিলেন সন্দেহের ঊর্ধ্বে। মাহমুদুর রহমান নামেই পরিচয় দিতেন। পান্থপথের যেখানটায় থাকতেন সেখানে তার পরিচয় ছিল অবসরপ্রাপ্ত প্রফেসর হিসেবে।
সুত্রমতে হারিছ চৌধুরী ওরফে মাহমুদুর রহমান ২০১৪ সনের জুলাই মাসে ওমরাহ ভিসা নিয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে তিনি সিদ্ধান্ত বদল করেন। কিন্তু কেন? এই তথ্য যাচাই করা যায়নি। তবে তার পাসপোর্টে ভিসা লাগানো ছিল।
আরও একটি তথ্য আমাদের হাতে এসেছে। মুক্তিযোদ্ধা হারিছ চৌধুরী দু’বার আত্মসমর্পণের সিদ্ধান্ত নিয়েও বদল করেন। কার পরামর্শে, সে তথ্যও আমাদের হাতে এসেছে। প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদ তাকে আত্মসমর্পণ না করতে পরামর্শ দিয়েছিলেন। তার পরামর্শ ছিল,এটা হবে অত্যন্ত ঝুঁকিপূর্ণ। মানবজমিন অনুসন্ধানে আরও একটি তথ্য এসেছে। আত্মগোপনকালে তার সঙ্গে পরিবারের একমাত্র সদস্য তার চাচাতো ভাই আশিক চৌধুরী নিয়মিত যোগাযোগ রাখতেন এবং তার দেখভাল করতেন। তার ভাই সেলিম চৌধুরী খবর পেতেন আশিক চৌধুরীর মাধ্যমে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com