শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে কুকুরের কামড়ে আঙ্গুল হারালো ব্যাংকের আর্মড গার্ড, আহত ৬ পলাশবাড়ীতে ৬১ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যাবসায়ী গ্রেফতার রংপুরে  ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা  পলাশবাড়ীতে তিনটি চোরাই গরু উদ্ধার গ্রেফতার- ২ ফুলবাড়ীতে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির স্মরণসভা দিনাজপুর   উপজেলা অটোরিক্সা ও ভ্যানচালক শ্রমিক ইউনিয়নের   মে দিবস পালন জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তর দিনাজপুর এর আয়োজনে মহান মে দিবস পালিত বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের মহান মে দিবস উদযাপন দিনাজপুরের ফুলবাড়ীতে বৃষ্টির জন্য ইস্তেসখার নামাজ অনুষ্ঠিত পার্বতীপুরে মে দিবস পালিত

মানুষ বেঁচে না থাকলে উন্নয়ন ও রাজনীতির কোন অর্থ থাকে না- রংপুরে জিএম কাদের

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ১৪২ বার পঠিত

রংপুর থেকে হারুন উর রশিদ সোহেল।- সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, সরকার লকডাউন দিয়ে ব্যর্থ হয়েছে। আমরা করোনায় ক্ষতিগ্রস্থ ২ কোটি মানুষকে প্রতি মাসে ১০ হাজার টাকা করে সহায়তা দেয়ার জন্য সরকারের কাছে দাবী করেছিলাম। এ জন্য প্রতি মাসে সরকারের প্রয়োজন ছিল ২০ হাজার কোটি টাকা। এক মাস এ অর্থ সহায়তা দিলে দেশে করোনা নিয়ন্ত্রণে চলে আসতো। যে দেশে মানুষের পেটে খাবার নেই, যাদের বাচ্চা দুধের জন্য কাঁদে, যারা ঔষধের অভাবে মারা যায় সেসব মানুষকে ঘরের ভেতরে আটকে রাখা সম্ভব নয়। যদি মানুষ বেঁচে না থাকে, তাহলে উন্নয়ন ও রাজনীতির কোন অর্থই থাকে না। তাই সরকারকে মানুষের জীবনের দিকে বেশি গুরুত্ব দিতে হবে।

১৮ আগস্ট /২১ খ্রি: বুধবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা লালমনিরহাটে ৪ দিনের সফরে যাওয়ার পথে রংপুর নগরীর দর্শনাস্থ পল্লী নিবাস বাসভবনে প্রয়াত জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি চেয়ারম্যান এইচএম এরশাদের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সবকিছুর উর্ধ্বে জীবন। আমরা সংসদে,গণমাধ্যমে বলেছি প্রান্তিক পর্যায়ে করোনা রোগীদের চিকিৎসায় স্বাস্থ্য বিভাগের সক্ষমতা বাড়াতে হবে। সরকার ইতোমধ্যে কিছু কাজ প্রান্তিক পর্যায়ে বাস্তবায়ন করেছে যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্য সেবা আরও বাড়াতে হবে।

জিএম কাদের আরও বলেন, সরকার যেভাবে টিকা প্রদান করছে এতে আমরা সন্তুষ্ট নই। দক্ষিণ-পূর্ব এশিয়ায় টিকা প্রদানের ক্ষেত্রে আমরা তলানীতে রয়েছি। আমাদের দেশে এ পর্যন্ত মাত্র ২ থেকে ৩ ভাগ মানুষ টিকার আওতায় এসেছে। এছাড়া টিকা প্রদানে চরম বিশৃঙ্খলা লক্ষ্য করা গেছে। করোনা সংক্রমণ রোধে টিকা নিতে কেন্দ্র মানুষ এসে সংক্রমিত হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও নীলফামারীর সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য আজমল হোসেন লেবু, হাসানুজ্জামান নাজিম, লোকমান হোসেন, জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন, মহানগর যুব সংহতির সভাপতি শাহীন হোসেন জাকির, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন কাদেরী শান্তি, জেলা যুবংসহতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ছোট, জেলা ছাত্র সমাজের সভাপতি আরিফুল ইসলাম আরিফ, মহানগর ছাত্রসমাজর সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আরীফ আলী প্রমুখ। এছাড়াও কেন্দ্রীয়, রংপুর বিভাগীয়, জেলা ও মহানগর জাতীয় পার্টি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে জাতীয় পার্টির চেয়ারম্যান তাঁর নিজ নির্বাচনী এলাকা লালমনিরহাটের উদ্দেশে রওনা দেন। সেখানে তিনি ৪ দিন অবস্থান করবেন। ফেরার দিন রংপুরে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা করার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com