বুধবার, ০১ মে ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বিরামপুরে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল মাদ্রাসা শিক্ষার্থীর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা পর্যায়ে সঙ্গীত বিষয়ে প্রতিযোগীতা অনুষ্ঠিত  ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ

রংপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ১৮১ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।- রংপুর মহানগর এলাকায় এক লাখ ২৯ হাজার ৫শ’ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো লক্ষ্যমাত্রা নির্ধারণ করে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্য্যক্রম শুরু করেছেন রংপুর সিটি কর্পোরেশন। এ উপলক্ষে ১৮ জুন রোববার সকালে রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি থেকে ক্যাম্পেইনের উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এবিএম আবু হানিফ, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন ও সিভিল সার্জন ডা. মোঃ জাহাঙ্গীর কবীর।
এসময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহাবুবার রহমান মঞ্জু, প্যানেল মেয়র-২ তৌহিদুল ইসলাম, কাউন্সিলর আলহাজ্ব মোঃ মাহামুদুর রহমান টিটু, লিটন পারভেজ, সচিব উম্মে ফাতিমা, রাজস্ব কর্মকর্তা জয়শ্রী রানী রায়, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মাহামুদ হাসান মৃর্ধা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোঃ কামরুজ্জামান ইবনে তাজ, স্যানিটারী ইন্সপেক্টর মোঃ আব্দুল কাইয়ুম, রংপুর সিটি কর্পোরেশনের কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুর রহিম বাবলু ও সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর কবীর শান্তসহ রংপুর বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, বিভাগীয় ও জেলা স্বাস্থ্যসহ রংপুর সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রংয়ের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রংয়ে ক্যাপসুল খাওয়ানো হয়। সর্বমোট এক লাখ ২৯ হাজার ৫শ’ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।
উক্ত ক্যাম্পেইন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে রংপুর মহানগরীর ৩৩টি ওয়ার্ডে ২৯৭টি কেন্দ্রে ৪৪জন সুপারভাইজার, ৫৯৪জন স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com