শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

লক্ষ মানুষের রক্তে কেনা দেশ নিয়ে ছিনিমিনি খেলছে আ.লীগ- জোনায়েদ সাকি

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১৪৬ বার পঠিত

রংপুর  থেকে বজ্রকথা প্রতিনিধি।- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, আওয়ামী লীগ সরকার বলছে তাদের দল না করা মানুষেরা নাকি এদেশের নাগরিক না। তারা নাকি পাকিস্তান পন্থী। তারা দেশকে বিভক্ত করে দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে পুরো রাষ্ট্রকে পকেটে ঢুকিয়ে দেশের সর্বাভৌমত্বকে হুমকিতে ফেলে দিয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের সার্বভৌমত্ব নিরাপদ না, দেশের মর্যাদা ও অস্তিত্ব নিরাপদ না।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বলছে তাদের এই জমিদারী চলবে। তাদের এ জমিদারী থাকলে দেশের অস্তিত্ব থাকবে না। লক্ষ মানুষের রক্তে কেনা দেশ নিয়ে তারা ছিনিমিনি খেলছে। আওয়ামী লীগ সরকার আন্তর্জাতিক একটি শক্তির কাছে দেশকে ভয়ংঙ্কর নিলামে তুলেছে।
বুধবার বিকেলে অবৈধ সরকারের পদত্যাগ, অন্তবর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে গণতন্ত্র মঞ্চের ঢাকা-দিনাজপুর রোডমার্চ শেষে রংপুর প্রেসক্লাব প্রাঙ্গনে জনসভায় তিনি এসব কথা বলেন।
গণতন্ত্র মঞ্চের রংপুর জেলা সমন্বয়ক ও জেএসডি সভাপতি আমিন উদ্দিন বিএসসি’র সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়কবীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, জেএসডির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সদস্য মোফাখখারুল ইসলাম নবাবসহ গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয়, বিভাগীয় ও জেলার নেতৃবৃন্দ।
জোনায়েদ সাকি বলেন, মার্কিন ভিসানীতির কারণে পুলিশ কৌশল অবলম্বন করে আমাদের রোড মার্চে বাঁধা দিচ্ছে। সরকার দলীয় নেতাকর্মীরা আমাদের সমাবেশের স্থলে শান্তি সমাবেশের ডাক দিচ্ছে। সেই অযুহাতে পুলিশ আমাদের বাধা দিচ্ছে। কারা কারা বাধা দিচ্ছে, সমস্যা তৈরি করছে, তাদের তালিকা করা হচ্ছে। ১৪ বছর ধরে অনেক বাঁধা দিয়েছেন। এবার জনতা জেগেছে। জেগে ওঠা জনতার হাত থেকে এবার আর রেহাই পাবেন না।
তিনি আরও বলেন, দেশে বিদ্যুৎ পরিস্থিতি অসহনীয় পর্যায়ে চলে গেছে। বিদ্যুত এখন যায় না মাঝে মাঝে আসে। বিদ্যুৎ নিয়ে শেখ হাসিনার জারিজুড়ি ফাঁস হয়ে গেছে। দেশে বিদ্যুৎ কেন্দ্র আছে কিন্তু বিদ্যুৎ উৎপাদনের জ্বালানী নেই। সরকার সাড়ে ১৪ বছরে ১৫ লক্ষ কোটি টাকা ব্যাংকিং চ্যানেলে চুরি করেছে। হুন্ডিতে আরও লক্ষ লক্ষ কোটি ডলার পাচার করেছে তারা। যে ডলার দেশে আসার কথা ছিল তা দেশে আসে নাই। আর শেখ হাসিনা শুধু ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের উপর সবকিছু চাপিয়ে দিচ্ছে।
জোনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগ সরকার নিজেদের দূর্নীতি ও লুটপাটের কারণে ডলার সংকট তৈরী হয়েছে সেটি বলছে না। বিদ্যুতের সাথে দেশের বাজার অস্থির হয়ে পড়েছে। নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের দাম বাড়ছে। সরকার বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণ করবে কি, তাদের দলের লোকই সিন্ডিকেটের সাথে জড়িত। সরকার এ সিন্ডিকেট থেকে ভাগ পায়। লুটের টাকা যোগান দিতে তারা এখন টাকা ছাপার অর্ডার দিয়েছে। ফলে বাজারে দ্রব্যমূল্য আরও বেড়েছে। সাধারণ গরীব মানুষের পকেট থেকে তারা বড় লোকের পকেটে টাকা ঢুকিয়ে পাচার করছে।
তিনি আরও বলেন, আমরা ১৪ দফা দিয়েছে এর মধ্যে ৭ দফা হলে সংবিধান সংস্কারের মাধ্যমে দেশে গণতান্ত্রিক ব্যবস্থা কায়েম করা। আর বাকী ৭ দফা মানুষের আর্থ সামাজিক পরিবর্তনের জন্য। আমরা বিএনপিসহ বিরোধী সকল দলকে ঐক্যবদ্ধ সরকারের গলায় গামছা বেঁধে ক্ষমতা থেকে নামাবো। তাই নেতাকর্মীরা ঘরে ঘরে এ বার্তা পৌঁছে দিন। সবাই ঐক্যবদ্ধ হলে দেশের নিয়ন্ত্রণ ও কর্তৃত্ব জনগণের হাতে আসবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com