রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
 ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

ফুলবাড়ী বিজিবি’র অভিযানে গত দুই মাসে ১ কোটি টাকার ভারতীয় মাদকসহ পণ্য আটক

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ১৬৯ বার পঠিত

মোঃ আশরাফুল আলম, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্ত এলাকায় চোরাচালান অভিযান চালিয়ে চলতি বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারি গত ২ মাসে ৯৯ লক্ষ ৫০ হাজার ৩০০ টাকার ভারতীয় মাদকসহ বিভিন্ন পণ্য আটক করেন। ফুলবাড়ী ২৯ বিজিবি মাদক সহ ২৭ জন চোরাকারবারীকে আটক করেন। ২১৮ জনের বিরুদ্ধে মাদক সহ চোরাকারবারীর মামলা দায়ের করেন। ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্ত এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়ে উল্লেখ্য টাকার মালামাল আটক করেন। ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফউল্লাহ্ আবেদ (এসজিপি) ফুলবাড়ী ২৯ বিজিবির দায়িত্বভার পাওয়ার পর সীমন্ত এলাকায় দিনরাত বিজিবির টহল পার্টিদেরকে নিয়ে চোরাচালান দমনে কঠোর অবস্থানে রয়েছেন।

গত ২ বছরে প্রায় ৪০ কোটি টাকার অধিক পরিমাণ সীমান্তের ওপার থেকে আসা মাদক সহ বিভিন্ন পণ্য আটক করেন। এছাড়া চোরাকারবারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। বর্তমান ফুলবাড়ী ২৯ বিজিবির আওতায় সীমান্ত এলাকায় চোরাচালান শূন্যের কোঠায় এসেছে। যার সাফল্য বর্তমান ফুলবাড়ী ২৯ বিজিবির। ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফউল্লাহ্ আবেদ (এসজিপি) এর সাথে চোরাচালান সংক্রান্ত বিষয়ে এবং বিভিন্ন মালামাল আটকের বিষয়ে কথা বললে তিনি সাংবাদিককে জানান, বর্তমান সীমান্ত এলাকায় যারা বসবাস করছে তাদেরকে সচেতনতামূলক পরামর্শ দিয়ে কোন কাজ না থাকলে সীমান্ত এলাকায় না যাওয়ার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।

ফলে সীমান্ত এলাকায় মানুষ হত্যা শূন্যের কোঠায় এসেছে। সীমান্তে অনাকাঙ্খিতভাবে বাংলাদেশী কোন নাগরিক বিএসএফ এর হাতে হত্যা হোক তা আমরা চাইনা। যা অনাকাঙ্খিত ও দুঃখজনক। চোরাকারবারীরা তাদের অবৈধ ব্যবসা বন্ধ করে তারা ভাল পথে এসেছে। বর্তমান নারী ও শিশু পাচার বন্ধকল্পে সীমান্ত এলাকায় বিজিবি সদস্যরা দিনরাত সজাগ দৃষ্টি রাখছে। পাশাপাশি সামাজিক কাজও করছে। ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক দায়িত্বভার পাওয়ার পর থেকে সততা ও নিষ্ঠার সাথে সীমান্ত বিষয়ে কাজ করে যাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com