রবিবার, ১২ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ১৮ বার পঠিত
গাইবান্ধা থেকে  রুবেল ইসলাম।-বালু উত্তলনের সংবাদ   প্রকাশ হওয়ার  ২ মাস পর গাইবান্ধার  ৩ সাংবাদিকের বিরুদ্ধে  অসত্য  চাঁদাবাজি মামলা দায়ের হয়েছে।
জানা যায়,গাইবান্ধা সদর উপজেলার কামারজানী এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে নদীর বাধ ঘেষে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তলন করে আসছেন , রানা মিয়া ওরফে (বালু রানা) নামে খ্যাত, এ-র সহযোগী জাহাঙ্গীর আলম,গোলাম আজম, জিয়াউর রহমান,শরীফ মিয়াসহ বেশকজন বালু ব্যবসায়ী। অভিযোগ রয়েছে তারা নদী থেকে অবৈধভাবে বালি উত্তলন করে বিক্রি করে আসছেন।
এরই ধারাবাহিকতায় গাইবান্ধা সদর উপজেলার কামারজানী এলাকায় বালু উত্তোলনকারী ব্যবসায়ীদেরকে নিয়ে  গত (১৭ ফেব্রুয়ারী) স্যাটেলাইট টেলিভিশন আনন্দ টিভিতে অনুসন্ধানী প্রতিবেদন প্রচারের পর অনলাইন পোর্টালসহ বিভিন্ন পত্রিকায় নিউজ প্রকাশিত হলে গত (২৫ ফেব্রুয়ারী) বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে সদর থানায় মামলা হয়।
এরপর ইউএনও একাধিকবার অভিযান চালিয়ে বালু উত্তোলন বন্ধ করে দেন।সেই সাথে অবৈধভাবে বালু উত্তলন কারীদের বিরুদ্ধে জরিমানা করেন ১৫ লক্ষ টাকা। এই ঘটনার প্রায় আড়াই মাস পর ক্ষুদ্ধ হয়ে বালু ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ও তার সহযোগীরা বাদী হয়ে গাইবান্ধা সদর থানায় তিন সাংবাদিকের নামে  চাঁদাবাজি মামলা দায়ের করেন।
 গত ২৪ এপ্রিল বুধবার জাহাঙ্গীর নামের একজন বালু ব্যবসায়ী বাদি হয়ে আনন্দ টিভির জেলা প্রতিনিধি ও গাইবান্ধা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মিলন খন্দকার, দ্যা ডেইলি ট্রাইবুন্যাল মাল্টিমিডিয়া রিপোর্টার জেলা প্রতিনিধি সাংবাদিক সুমন মিয়া,ও দৈনিক নাগরিক ভাবনার জেলা প্রতিনিধি রিয়ন ইসলাম (রকি) এর বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায়   চাঁদাবাজির মামলা দায়ের করেন যাহার মামলা নং২। এ ঘটনায় স্থানীয় সাংবাদিকগণ নিন্দা জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com