বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জের ধর্মদাসপুরে বাড়িতে হামলা মার ডাং এর ঘটনা থানায় অভিযোগ দায়ের নবাবগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশ অনুষ্ঠিত  দিনাজপুরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন দিনাজপুরে আইইবি’র ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে অগ্নিকান্ডের দায়ভার বনবিভাগকেই নিতে হবে- সংবাদ সম্মেলনে বক্তারা রংপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ক একীভূতের সিদ্ধান্ত বাতিলের দাবীতে মানববন্ধন পীরগঞ্জে নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে মুখ খুলছেনা ভোটার শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে- মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুরে ক্যানেল পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের উদ্বোধন জীবনের ঘাত-প্রতিঘাত উপভোগের মানসিকতা থাকতে হবে

জার্মানি থেকে সৈন্য সরাবে যুক্তরাষ্ট্র

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৪৫২ বার পঠিত

যুক্তরাষ্ট্র জার্মানি থেকে ১১ হাজার ৯০০ সেনা সরিয়ে নেওয়ার পরিকল্পনা করছে। পেন্টাগনের এক বিবৃতি, জার্মানিতে মার্কিন সেনার সংখ্যা ৩৬ হাজার থেকে কমিয়ে ২৪ হাজার করার জন্য এ উদ্যোগ নেওয়া হচ্ছে।
জার্মানি থেকে সরিয়ে নেওয়া সেনাদের মধ্য থেকে পাঁচ হাজার ছয়শ জনকে ন্যাটো জোটভুক্ত দেশগুলোতে পাঠানো হবে। অন্যরা ইউরোপের কিছু দেশে এবং যুক্তরাষ্ট্রে ফিরে যাবে।জানা গেছে, জার্মানি থেকে সরিয়ে নেওয়া সেনাদের মধ্যে স্বল্প সংখ্যক বেলজিয়াম ও ইতালিতেও পাঠানো হবে। অন্যরা পালাক্রমে কৃষ্ণসাগর অঞ্চলে টহল দেবে।এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বারবার অভিযোগ করে বলেছেন, মার্কিন মিত্ররা প্রতিরক্ষা ব্যয় করিয়ে যুক্তরাষ্ট্রকে শোষণ করছে। সে কারণে অন্য দেশে সেনা মোতায়েন করে রেখে খরচের বিপক্ষে তিনি। যদিও জার্মানি থেকে সেনা কমানোর সিদ্ধান্তে নিজের দলের নেতাদেরই সমর্থন পাননি ট্রাম্প।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com