মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
 ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

পলাশবাড়ীতে ভিজিডির চাল বিতরণ না করার অভিযোগ

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২০ জুন, ২০২১
  • ১৩৫ বার পঠিত

ছাদেকুল ইসলাম রুবেল।- গোডাউন থেকে ভিজিডির চাল তুললেও ৬ মাস ধরে বিতরণ না করার অভিযোগ উঠেছে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান তৌফিকুল আমিন টিটুর বিরুদ্ধে।করোনাকালীন কর্মহীন দু:স্থ অসহায় নারীরা চরম দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছেন। চেয়ারম্যানের এহেন কান্ডে সুবিধাভোগীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ভুক্তভোগীরা জানান, করোনার কারণে সরকারের কঠোর বিধিনিষেধ থাকায় আমরা কর্মহীন হয়ে পড়েছি। সরকার আমাদের খাদ্য সহায়তার জন্য ভিজিডির চাল বরাদ্দ দিয়েছেন। কিন্তু সেই চাল দুস্থ ও অসহায় নারীদের মধ্যে বিতরণ না করে চেয়ারম্যান রেখে দিয়েছেন। এটা অমানবিক। আমরা এখন খাদ্য সংকটে ভুগছি।

ভিজিডির চাল বিতরণ না করার বিষয়ে পলাশবাড়ী মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস জানান, বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরকে লিখিতভাবে জানানো হয়েছে। চেয়ারম্যানের কাছ থেকে ভিজিডির চাল ফেরত নিতে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। চেয়ারম্যানের এমন ঘটনা এর আগেও ঘটিয়েছেন। এতে সুবিধাভোগীরা দুর্ভোগের শিকার হয়েছেন।

পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান জানান, হোসেনপুর ইউনিয়নে জানুয়ারি থেকে আজ পর্যন্ত ভিজিডির কোনো চাল বিতরণ করেননি। তবে গুদাম থেকে চাল উত্তোলন করেছেন। চেয়ারম্যানের কাছ থেকে বরাদ্দকৃত ওই ভিজিডির চাল শিগগিরই ফেরত নিয়ে উপজেলার প্রশাসনের মাধ্যমে বিতরণের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

এদিকে, ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন টিটুর সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, খাদ্য গুদাম থেকে ভিজিডির চাল উত্তোলন করা হলেও বিভিন্ন কারণে তা বিতরণ করা হয়নি। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। আগামী সোমবার (২১ জুন) থেকে ভিডিডির চাল বিতরণ শুরু করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com