শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে উত্তরবঙ্গ শিশু উন্নয়ন প্রকল্পের ছাগল বিতরণ  ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করলেন পারুল রায় ও নার্গিস দিনাজপুরে  ইজিবাইক মালিক শ্রমিক চালক সোসাইটির সমাবেশ বিরামপুরে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ তীব্র তাবদাহে  স্বস্তি  মিলছে  কৃষ্ণচুড়ার ছায়া রুয়েট ও আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট ২১ মে পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন  শুরু হয়ে গেছে  প্রচার প্রচারণা   দিনাজপুরে কুকুরের কামড়ে আঙ্গুল হারালো ব্যাংকের আর্মড গার্ড, আহত ৬ পলাশবাড়ীতে ৬১ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যাবসায়ী গ্রেফতার রংপুরে  ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা 

রংপুর বিভাগে একদিনে করোনায় আক্রান্ত ১২২ : মৃত্যু ২

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ১৯৪ বার পঠিত

রংপুর বিভাগের ৮ জেলায় রোববার পর্যন্ত বিভিন্ন বয়সের নারী-পুরুষ নিয়ে এই বিভাগে মোট করোনায় আক্রান্ত সনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৩’শ ৩৮ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ১৫২ জনে।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার সুলতান আহমেদ স্বাক্ষরিত তাঁর কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে গতকাল রোববার সকাল ৮ টা পর্যন্ত একদিনে রংপুর বিভাগের ৮ জেলায় করোনা ভাইরাসে নতুন করে বেড়ে ১২২ জন আক্রান্ত সনাক্ত হয়েছে। একই সময়ে নীলফামারী  এবং  ঠাকুরগাঁও জলায় ১ জন কোরে মৃত্যু হয়েছে।
এদিকে রংপুর বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘন্টায় নতুন কোরে করোনায় আক্রান্ত সনাক্তের মধ্যে দিনাজপুুরে ৩৬, রংপুরে ২৫, ঠাকুরগাঁয় ২১, নীলফামারীতে ১১, কুড়িগ্রাম জেলায় ১১, লালমনিরহাটে ১০, গাইবান্ধা জেলায় ৫ এবং পঞ্চগড় জেলায় ৩ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্ত সনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৩’শ ৩৮ জনে এবং এই বিভাগের ৮ জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫৪ জনে।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে গতকাল রোববার পর্যন্ত এই    বিভাগের মধ্যে এ পর্যন্ত দিনাজপুুর জেলায় সর্বোচ্চ সংখ্যক  আক্রান্ত সনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭’শ ৫৩ জনে এবং মৃত্যু দাঁড়িয়েছে ৫৩ জনে। এর পরই রংপুর জেলায় এ পর্যন্ত মোট ২ হাজার ২’শ ২০ জন করোনায় আক্রান্ত  সনাক্ত হয়েছে এবং মৃত্যু দাঁড়িয়েছে ৩৭ জনে। এছাড়া নীলফামারী জেলায় আক্রান্ত সনাক্ত বেড়ে হয়েছে ৮৪২ জন এবং মৃত্যু বেড়ে হয়েছে ১৩, গাইবান্ধা জেলায় আক্রান্ত সনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ৮৭৮ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ১৪ জনে, ঠাকুরগাঁয় আক্রান্ত সনাক্ত দাঁড়িয়েছে ৭৯৪ মৃত্যু বেড়ে হয়েছে ১৪ জনের, পঞ্চগড়ে আক্রান্ত সনাক্ত হয়েছে ৪৮১ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে, লালমনিরহাট জেলায় আক্রান্ত সনাক্ত বেড়ে হয়েছে ৬২৭ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের । এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত সনাক্ত বেড়ে হয়েছে ৭৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের ।
এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৩৭০ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৭০ হাজার ৪’শ ৯৮ জন। একই সময়ে রংপুর বিভাগে ৪৪৪ জন সহ মোট ৬৫ হাজার ৯০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসব জেলা থেকে এ পর্যন্ত ৬ হাজার ৯’শ ৫৯ জন রোগী সুস্থ্য হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com