বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রংপুর বিভাগের নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান- ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ রংপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থী আওয়ামী লীগের একাধিক নেতা মর্যাদার লড়াই জাতীয় পার্টির বিরামপুর পুলিশ বক্স ও বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন নদীর ভাঙন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি রাস্তা পাকাকরণ কাজে ব্যাপক অনিয়ম  দেখার কেউ নেই “স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পুরস্কার ২০২৩” পেল প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট রংপুরে যুবদল নেতা নয়নের মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত রংপুর নগরীতে  বাড়িতে হামলা সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ  বিরামপুরে প্রাথমিক শিক্ষা সপ্তাহে মা দিবস অনুষ্ঠিত

অপেশাদার আচরণে কোনো ছাড় নেই – এসপি বিপ্লব

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
  • ২২৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।-দায়িত্ব পালনে কোনো কর্মকর্তার বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন রংপুর জেলা পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকার।
তিনি বলেছেন, ‘জনগণের পুলিশ হয়েই কাজ করতে হবে। মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছাতে বিট পুলিশিং কার্যক্রমের বিকল্প নেই। এজন্য দৃশ্যমান পুলিশিং এর জন্য সকলকে আরো বেশি দায়িত্ববান হতে হবে। প্রতিটি থানা এলাকায় বিট পুলিশিং ব্যবস্থা জোরদার করতে মনিটরিং বাড়ানো হবে। কোনো অফিসারের বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবে না।’বৃহস্পতিবার ১৩ আগস্ট দুপুরে রংপুর জেলা পুলিশের বিভিন্ন থানার কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত বিশেষ মতবিনিময় সভায় এসপি বিপ্লব এসব কথা বলেন।

মতবিনিময় সভায় থানা এলাকায় কোন প্রকার সম্পত্তি সংক্রান্ত অপরাধ বৃদ্ধি না পায় এবং ১৫ আগস্ট উপলক্ষে কোথাও কোন প্রকার নাশকতামূলক কর্মকান্ড না ঘটে সেদিকে নজরদারি বাড়ানোর ওপর গুরুত্বারোপ করা হয়।
বিপ্লব কুমার বলেন, ‘বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে ১৯৭১ সালে বাংলাদেশের পুলিশ সর্বোচ্চ আত্মত্যাগ করেছে। যতদিন এ দেশ থাকবে, এ জাতি থাকবে ততদিন বঙ্গবন্ধু থাকবে। বর্তমান পুলিশ বাহিনী বঙ্গবন্ধুর আদর্শের পুলিশ।’ তিনি আরও বলেন, ‘প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবাহমান থাকবে। জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে। কিন্তু ঘাতকরা তা চাইনি বলেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট মহান নেতাকে হত্যা করে। বাঙালির ইতিহাসে সবচেয়ে ভয়াবহ, বর্বোরোচিত হত্যাকান্ড ঘটেছিল সেই দিনে।’
সভায় আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) মারুফ আহমেদ, সহকারী পুলিশ সুপার (এসএএফ) আশরাফুল আলম পলাশ, (সি-সার্কেল) আরমান হোসেন প্রমুখ।এরআগে পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের মাসিক অপরাধ সভায় অংশ নেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com