শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

ওয়েস্ট বেঙ্গল ইন্ডিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন রংপুরের মেয়েরা

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ২০৫ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।- ভারতের কোচবিহারে অনুষ্ঠিত স্বর্গীয় ক্ষিতীশ চন্দ্র রায় স্মৃতি নকআউট প্রমিলা ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের রংপুরের সদ্যপুষ্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব।

গত শনিবার বিকেলে দেওয়ানগঞ্জ কোচিং ক্যাম্প আয়োজিত এই টুর্নামেন্টের ফাইনালে ভারতের দক্ষিণ দিনাজপুরের ওয়েস্ট বেঙ্গল ইন্ডিয়াকে হারিয়ে রংপুরের মেয়েরা চ্যাম্পিয়ন হয়। এর মধ্য দিয়ে ভারতের মাটিতে শিরোপা জয়ের উল্লাসে মেতে উঠে বাংলাদেশের মেয়েরা।
খেলার শুরুতে গোল করে ম্যাচে লিড নিয়েছিল ওয়েস্ট বেঙ্গল ইন্ডিয়া। ফাইনালের চাপ সামলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ম্যাচে ফেরে রংপুরের সদ্যপুষ্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব। ফলে খেলা গড়ায় পেনাল্টিতে। আর তাতেই বাজিমাত করে বাংলাদেশের রংপুরের মেয়েরা। পরে ট্রাইবেকারে ৫-৪ গোলের ব্যবধানে জয় পায় রংপুরের সদ্যপুষ্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব।
এর আগে ম্যাচের এগারোতম মিনিটে গোল করে শুরুতেই লিড নেয় ওয়েস্টবেঙ্গল ইন্ডিয়া। দু’দলের পাল্টাপাল্টি আক্রমণে ৭০ মিনিটের এই ম্যাচে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভারতের মেয়েরা। বিরতি থেকে ফিরে গোল পেতে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশের রংপুরের মেয়েরা। আর ম্যাচের ৫৮তম মিনিটে সুযোগও পেয়ে যায়। দারুণ এক গোলে বাংলাদেশকে ম্যাচে ফেরান রেখা আক্তার। এরপর বাকিটা সময় আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা জমজমাট হলেও কোনো দলই আর গোলের দেখা পায়নি।
পরে ফাইনালের ভাগ্য নির্ধারণ হয় পেনাল্টিতে। ট্রাইবেকারে রোমাঞ্চকর লড়াইয়ে বাংলাদেশ ৫-৪ গোলে হারায় ওয়েস্টবেঙ্গল ইন্ডিয়াকে।
ফাইনালে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন বাংলাদেশের গোলকিপার শাম্মী আক্তার। সেরা ডিফেন্ডার হয়েছেন বাংলাদেশ দলের রেখা আক্তার এবং সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন সুলতানা আক্তার।
সদ্যপুস্কুরিনী যুব স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সুলতানা আক্তার বলেন, ‘আমরা রংপুরের হয়ে খেললেও সবাই আমাদেরকে বাংলাদেশের মেয়ে হিসেবেই এখানে সমর্থন দিয়েছে ও সাহস যুগিয়েছে। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি। আমরা চ্যাম্পিয়ন হয়েছি। এই চ্যাম্পিয়ন ট্রফি শুধু রংপুরের নয় গোটা বাংলাদেশের বলে তিনি জানান।
ক্লাবটির হেড কোচ শামীম খান মিসকিন বলেন, ‘আমাদের যোগ্যতা অনুযায়ী আত্মবিশ্বাস ছিলো আমরা জয়ী হবো। আমাদের মেয়েরা সেই যোগ্যতা অনুযায়ী মেয়েরা সর্বোচ্চ চেষ্টা করেছে, ফলাফলও পেয়েছি। এই শিরোপা বাংলাদেশের নারী ফুটবল এগিয়ে যাবার প্রমাণ দেয়। এ বিজয় রংপুরের ফুটবলকন্যাদের জন্য গৌরবময় অধ্যায় হয়ে থাকবে।’ এটা আমাদের শুধু রংপুরের না পুরো দেশের গৌরব বলে তিনি মনে করেন।
উল্লেখ্য, এ টুর্ণামেন্টে মোট আটটি ক্লাব অংশ নেন। এর মধ্যে বাংলাদেশ ও ভুটানের ১ টি করে ক্লাব এবং বাকী ৬ টি ক্লাব ভারতের।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com