শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন

করোনাভাইরাস বিস্তার রোধে মানবিক যোদ্ধা দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
  • ২৪৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর।- মহামারি করোনাভাইরাস মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে দিনাজপুর সদর উপজেলার শহর ও ইউনিয়নের প্রতিটি এলাকা চষে বেড়াচ্ছেন করোনা প্রতিরোধ যুদ্ধের মানবিক যোদ্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএইচএম মাগ্ফুরুল হাসান আব্বাসী।

করোনার ছোবল থেকে জনগণকে বাঁচাতে সারাদিন স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতামূলক কার্যক্রম, মাস্ক ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং সরকারী নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তিনি।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকেই দাপ্তরিক বিভিন্ন কাজের শত ব্যস্ততা ও চাপের মধ্যেও তিনি উপজেলার মানুষকে করোনার সংক্রমণ থেকে রক্ষার প্রচেষ্টায় প্রতিদিন নিজের জীবন বাজি রেখে সকাল থেকে সন্ধ্যা, সন্ধ্যা থেকে রাত ছুটে চলছেন পুরো উপজেলা।

চোখে ঘুম নেই, নেই খাওযার চিন্তা, শুধু সার্বক্ষণিক ছুটে চলা আর মানুষের পাশে দাঁড়ানোর চিন্তা আর জনস্বার্থে সৃজনশীল ও ব্যতিক্রমী কিছু করার প্রচেষ্টা তাঁর। কেউ অনাহারে আছে নাকি, কেউ কোয়ারেন্টাইন ও আইসোলেশন মানছে কিনা, ব্যবসায়ীরা স্বাস্থবিধি ও সরকারী নির্দেশনা মানছে কিনা, বাড়ির বাইরে বের হওয়ার সময় জনগণ মাস্ক ব্যবহর করছে কিনা এবং সরকারী নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে যাচ্ছেন তিনি।

এছাড়াও করোনায় কেউ আক্রান্ত হলেই জীবনের ঝুকিঁ নিয়ে করোনা রোগীদের মানসিক সাহস যোগাতে তিনি উপজেলা স্বাস্থ্য বিভাগ, উপজেলার সকল কর্মকর্তা, পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে ছুটে গেছেন করোনা পজিটিভ রোগীদের বাড়ি। আর করোনা রোগীদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপহার দিচ্ছেন পুষ্টি সমৃদ্ধ খাদ্য সামগ্রী এবং করোনা মুক্ত রোগীদেরকে ফুলেল শুভেচ্ছা ও উপহারের মাধ্যমে আইসোলেশন সেন্টার থেকে বিদায় জানান তিনি।

তিনি জেলা প্রশাসনের পরামর্শক্রমে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য বিভাগ, পুলিশ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুধী সমাজ ও কর্মচারীদেরকে সাথে নিয়ে সফলভাবে সকল কার্যক্রম পরিচালনা করে আসছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com