শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

গোবিন্দগঞ্জে সচেতন মহলের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ১৮৫ বার পঠিত

ছাদেকুল ইসলাম।- গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ সচেতন মহলের ব্যানারে স্থানীয় বিভিন্ন রাজনৈতিক সামাজিক পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষের অংশ গ্রহনে উপজেলার বিভিন্ন স্থানে আবাদি জমি, বসতবাড়ী, জাতীয় গ্রীডের বিদ্যূৎ লাইন ও মহাসড়ক রক্ষা সহ বিপন্ন জন জীবন পরিবেশ রক্ষা ও চিহিৃত বালু দস্যূদের গ্রেফতারের দাবীতে ১৭ আগস্ট সোমবার সকালে গোবিন্দগঞ্জ থানা মোড়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য রাখেন নাগরিক কমিটির আহবায়ক এমএ মতিন মোল্লা, বাসদ কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম রফিক, ওয়ার্কার্স পাটি উপজেলা শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাপমারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম রেজা মন্টু, সাংবাদিক মোয়াজ্জেম হোসেন ও শাহ আলম সরকার সাজুসহ অন্যান্যরা।

বক্তরা বলেন, গোবিন্দগঞ্জ উপজেলায় যত্রতত্র বালু উত্তোলণ করায় সামাজিক পরিবেশ ও জনজীবন বিপন্ন এবং ঢাকা রংপুর মহাসড়ক, গোবিন্দগঞ্জ দিনাজপুর আঞ্চলিক মহাসড়ক, কাটাখালী সেতুর বন্যা রক্ষা বাঁধ, জাতীয় গ্রীডের বিদ্যূতের খুঁটি চরম হুমকির সম্মুখীন। আবাদী জমি, বাড়ী ঘর, মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান ভূমি ধ্বসের বিপর্যয়ের মুখে। তারা আরো বলেন, শতাধিক শক্তিশালী ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলণের মহাউৎসব চলছে। স্থানীয় প্রশাসন অভিযান পরিচালনা করলেও তা অপ্রতুল। উপজেলা প্রশাসন থেকে বালূ দস্যূদের নামে থানায় এজাহার দায়ের করা হলেও পুলিশ প্রশাসন মামলা গ্রহন করছে না বলেও তারা অভিযোগ করেন। এ মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্থায়ী ভাবে অবৈধ বালু উত্তোলণ বন্ধে স্বারক লিপি প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com