শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

ঘোড়াঘাটে টিসিবির পন্য বিক্রি শুরু: বরাদ্দ প্রয়োজনের তুলনায় অতি নগন্য

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৮ বার পঠিত

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি।- দিনাজপুর ঘোড়াঘাটে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রি শুরু হয়েছে বরাদ্দ প্রয়োজনের তুলনায় অতি নগন্য
বিধি মতাবে টিসিবির ডিলার হতে হলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাধ্যমে আবেদন করতে হয়। এ উপজেলায় প্রাথমিক ভাবে ২ জনের নাম পাঠানো হয়।
পরবর্তীতে আবেদন কারীরা ডিলারশীপ নিতে অনিহা প্রকাশ করে। পূনরায় ডিলারশীপ নিতে ২ জনের নাম প্রেরণ করা হয়। টিসিবির পণ্য বিক্রির জন্য ২টি স্থান নিধারণ করা হয়। একটি উপজেলার রাণীগঞ্জবাজার ও অপরটি ওসমানপুর বাজার।
বতমান ওসমানপুর বাজারের আবেদন কারী লাল মিয়া টিসিবির পণ্য বিক্রির কোন অনুমতি পত্র না পাওয়ায় সে মাল তুলতে পারছেনা।
অপর দিকে রাণীগঞ্জ বাজারে গোলাম জিলানী টিসিবির পণ্য বিক্রি অনুমতি পাওয়ায় গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে পণ্য বিক্রি শুরু করেছে।
টিসিবির পণ্য বিক্রির জন্য সে মশুর ডাল ৫’শ কেজি, চিনি ৬’শ কেজি, সয়াবিন তৈল ৫’শ লিটার ও ভারতীয় পেঁয়াজ ২’শ কেজি বরাদ্দ পেয়েছে। যা এই মুহুতে রাণীগঞ্জবাজারে প্রায় ২০ হাজার লোকে বসবাসকারী লোকের জন্য অতি নগন্য। বাঁকি রইলো বুলাকীপুর ইউনিয়ন ও সিংড়া ইউনিয়নের গ্রাম বাসী। গতকাল শুক্রবার রাণীগঞ্জে টিসিবির পণ্য বিক্রিতে দেখা গেছে ডিলার ১টি প্যাকেজ করেছেন। একটি গ্রাহক টিসিবির পণ্য কিনতে হলে ১ কেজি পেঁয়াজ, ২ কেজি মশুর ডাল, ২ কেজি চিনি ও ২লিটার সয়াবিন তৈল মিলে ১২০টাকার একটি প্যাকেজ কিনতে হচ্ছে। যা নিম্ন আয়ের মানুষের জন্য সম্ভব হচ্ছেনা। গতকাল শুক্রবার পর্যন্ত ঘোড়াঘাটের হাট বাজার গুলোতে দেশী পেঁয়াজ ৯০টাকা ও ভারতীয় পেঁয়াজ ৭০টাকা কেজিতে বিক্রি হচ্ছে।
এ মুহুত্বে ৩০ টাকা কেজিতে টিসিবির পেঁয়াজ পাওয়া গেলেও বরাদ্দ কম হওয়ায় সবার ভাগে জুটছেনা টিসিবির এ স্বপ্ল মূল্য পেঁয়াজ ক্রয় করা। এলাবাসীর দাবী টিসিবির এ পেঁয়াজ আরো বেশী বরাদ্দ দেওয়া প্রায়েজন।

ক্যাপশনঃ ঘোড়াঘাটে রাণীগঞ্জে টিসিবির পণ্য ক্রয় করতে এভাবে ভিড় দেখা যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com