1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১০:৩৪ পূর্বাহ্ন

ঘোড়াঘাটে বিলুপ্ত মাদ্রাসা পুনঃ চালু উপলক্ষ্যে আলোচনা সভা

  • আপডেট সময় : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ২৩ বার পঠিত

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি।- দিনাজপুরের ঘোড়াঘাটে বিলুপ্ত হয়ে যাওয়া কুন্দারণ পুর বাহাদুর চৌধুরী ইবতেদায়ী মাদ্রাসা (স্বতন্ত্র) পুনঃ চালু করার লক্ষ্যে এলাকার মহত ব্যক্তির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার সকাল ১০ টায় বিলুপ্ত মাদ্রাসা মাঠে ইউপি সদস্য আশাদুল ইসলাম ও শিক্ষা অনুরাগী জালাল উদ্দিন মোঃ বিপ্লব সরকারের উদ্যোগে অত্র এলাকার সুধীজনদের নিয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঘোড়াঘাট সদর ইউপি চেয়রম্যান তৌহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় ঘোড়াঘাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আনারুল ইসলাম, সাবেক সভাপতি আবুল বাশার, সাংবাদিক জিল্লুর রহমান, শফিকুল ইসলামসহ এলাকার প্রায় শতাধিক উপস্থিত লোক মাদ্রাসাটি পুনঃ চালু করে এলাকায় দ্বীনই শিক্ষার আলো ছড়াতে ব্যাপক আগ্রহ প্রকাশ করে বক্তব্য রাখেন।
জানা যায়, কুন্দারণ পুর গ্রামের জমিদার বাহাদুর চৌধুরী মাদ্রাসাটি নিজ নামে প্রতিষ্ঠিত করতে মাদ্রাসার নামে প্রায় ৭০ বিঘা জমি দান করেন। ১৯৪৭ সালে মাদ্র্রাসাটি প্রতিষ্ঠিত হয়ে একাডেমিক স্বীকৃতিও লাভ করে। কিন্তু প্রতিষ্ঠিত হওয়ার পর কিছুদিন মাদ্রাসাটি চলার পর সে সময়ের ম্যানেজিং কমিটির উদাসীনতা ও দায়িত্বহীনতার কারণে বন্ধ হয়ে আলোর মুখ দেখেনি। মাদ্রাসার নামে প্রায় ৭০ বিঘা জমি এসএ রেকর্ড ও চলমান জরিপ সম্পন্ন হলেও দীর্ঘদিন থেকে এ সম্পত্তি গুলো কিছু স্বার্থন্বেষী মহল ভোগ দখল করে খাচ্ছে। মাদ্রাসাটি পুনঃ প্রতিষ্ঠিত ও জমিগুলো উদ্ধার করার আগ্রহ প্রকাশ করেছেন এলাকার লোকজন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com