শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:৪৯ পূর্বাহ্ন

দিনাজপুরে অসহায় বীরমুক্তিযোদ্ধার বাড়ি-ঘর ভাংচুর : থানায় এজাহার

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ৫৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর।-পূর্ব শত্রুতার জেরে দিনাজপুরে অসহায় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুরের বাড়ি ঘর ভাংচুর করেছে প্রতিপক্ষরা। এসময় তার পরিবারকে মেরে ফেলার হুমকি দিয়েছে তারা। এঘটনায় কোতয়ালী থানায় বাদী হয়ে এজাহার দাখিল করেছেন বীরমুক্তিযোদ্ধা নিজেই।

৮ নভেম্বর রবিবার ভোর সাড়ে চারটায় সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের হাজীদিঘীর মোড়ে নর্দানের সামনে বীরমুক্তিযোদ্ধার জায়গায় নির্মিত বাড়ি-ঘর ভেঙ্গে ফেলে নামধারী প্রতিপক্ষরা। এ ঘটনায় দিনাজপুর সদরের শিকদারগঞ্জ হাট সৈয়দপুর হাজীপাড়ার বাসিন্দা ইউনুছ সরকারের ছেলে অসহায় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুর (৬৮) কোতয়ালী থানায় একটি এজাহার দাখিল করেছেন।

এজাহারে তিনি উল্লেখ করেছেন যে, সদর উপজেলার পাইকপাড়া মৌজার সিএস ১৪, এসএ ১৪নং খতিয়ানের ১ দশমিক ৪৩ একর এর মধ্যে .৮৭ শতক জমি আমি পৈত্রিক সূত্রে পেয়েছি। সেই সূত্রে জমির ৩৭ নং দাগে বাড়ি ঘর নির্মাণ করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি। কিন্তু ভাড়াটে সন্ত্রাসীবাহিনী দিয়ে উক্ত জমি জবর দখল করার জন্য আমার বাড়িতে অনধিকার প্রবেশ করে একই এলাকার মো. কামরুজ্জামানের ছেলে মো. মাহবুব (৩৮), আলহাজ্ব ইলিয়াস সরকারের ছেলে মো. কামরুজ্জামান (৬৩) আর মাসিমপুর এলাকার মোজাম্মেল হক মোজামের ছেলে মো. আসাদুজ্জামান ভুট্ট (৫০)। নামধারী প্রতিপক্ষরা প্রায় ২৫ থেকে ৩০ জন ভাড়াটে সন্ত্রাসীদের সহযোগিতায় তার বসবাসরত বাড়ি ঘর ভেঙ্গে দিয়ে অনেক মালামাল নিয়ে যায়। যার মুল্য হিসেবে এক লাখ দুই হাজার টাকা উল্লেখ করা হয়েছে। এছাড়াও প্রতিপক্ষরা এসময় বীরমুক্তিযোদ্ধাকে মেরে ফেলার হুমকি দিয়ে তার মেয়ের চুল টেনেহেচড়ে পরণের জামা ছিড়ে বিবস্ত্র করে শ্লীলতাহানী ঘটায় বলে এজাহারে উল্লেখ করেছেন তিনি।

বীরমুক্তিযোদ্ধা আরও উল্লেখ করেছেন যে, উপরোক্ত প্রতিপক্ষসহ সন্ত্রাসীদের ভয়ে নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছি। ন্যায় বিচারের স্বার্থে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে তিনি পুলিশ কর্মকর্তার প্রতি অনুরোধ জানিয়েছেন।

প্রসঙ্গত, দিনাজপুরে অসহায় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুরের পরিবারকে ভূমি দস্যুদের হাত থেকে রক্ষার দাবীতে ১৫ অক্টোবর মানববন্ধন কর্মসূচী পালন করেছেন জেলার বীরমুক্তিযোদ্ধারা। একই দাবীতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্বারকলিপি প্রদান করেছেন তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com