মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:১৩ অপরাহ্ন

দিনাজপুরে চুরি অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় আতংকে পৌরবাসী

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ৪১৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর।- দিনাজপুর শহরে ইদানিং চুরি বৃদ্ধি পাওয়ায় পৌরবাসীর মধ্যে আতংক বিরাজ করছে। পুলিশের সহযোগিতা না পাওয়ার অভিযোগ পৌরবাসীর। জেলা প্রশাসনসহ পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন শহরের ভুক্তভোগীরা।
কোতয়ালী থানায় অভিযোগ সূত্রে জানা গেছে, দিনাজপুর শহরের উপশহর ৭/এ এলাকায় প্রতিষ্ঠিত “গ্লোরিয়াস রেসিডেন্সিয়াল মডেল স্কুল” এর শ্রেণিকক্ষের তালা ভেঙে ১১টি সিলিং ফ্যানসহ মালামাল চুরির ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে পারে বলে ধারণা করছেন স্কুলটির প্রধান শিক্ষক আহসানুজ্জামান চঞ্চল। বৃহস্পতিবার সকালে চুরির বিষয়টি জানতে পারে স্কুল কর্তৃপক্ষ।
অভিযোগে গ্লোরিয়াস রেসিডেন্সিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক আহসানুজ্জামান চঞ্চল বলেন, করোনার কারণে সরকারি নির্দেশনা অনুযায়ী স্কুলটি দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। বৃহস্পতিবার বেলা ৯ টার সময় অনলাইনে ক্লাস নেওয়ার জন্য স্কুলে গিয়ে সহকারী শিক্ষক মঞ্জিলা খাতুন ও ইমন স্কুলের শ্রেণিকক্ষে দরজা খোলা দেখতে পেয়ে আমাকে মুঠোফোনে বিষয়টি জানান। এরপর আমি স্কুলে গিয়ে ৭ টি কক্ষের তালা ভাঙ্গা এবং দরজা খোলা। ভিতরে গিয়ে দেখি ১১ টি সিলিং ফ্যান ও কিছু এলইডি বাল্ব নেই।
এ ব্যাপারে কোতয়ালী থানায় একটি অভিযোগের পর এখনো পর্যন্ত পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেননি বলে জানান গ্লোরিয়াস রেসিডেন্সিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক।

চুরির বিষয়ে পৌরবাসী জানায়, দিনাজপুর শহরে চুরি অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। প্রতিনিয়তই ঘটছে চুরির ঘটনা। গত শুক্রবার সন্ধ্যায় নিমনগর বালুবাড়িতে একটি বাড়ি থেকে বেশ কয়েকটি দেশি মোরগ চুরি হয়। এরপর উপশহরের পুরাতন ৬নং বøকে একজন মুক্তিযোদ্ধার বাড়িতে কিছুদিন আগে সন্ধ্যাবেলায় চুরি করতে গেলে বাড়ির মালিক টের পেলে চিৎকারে চোর পালিয়ে যায়। বৃহস্পতিবার রাতে উপশহর মিস্ত্রিপাড়া থেকে মুন্না নামে এক মুরগি ফার্মের মালিকের ইজিবাইক চুরি হয়ে যায়। স¤প্রতি সময় বিনিয়াপুকুর এলাকা থেকে ইজিবাইকের চোরাই মাল উদ্ধার করে পুলিশ। এছাড়াও প্রকৌশলী সাজিউল ইসলাম সাজুর বাড়ীতে কয়েকবার এবং তসলিম উদ্দিনের বাড়ী থেকে ইজিবাইক চুরি হয়। সম্প্রতি উপশহরের মিস্ত্রিপাড়ায় ৩ টি সমজিদের দান বাক্স ভেঙ্গে চুরি সংঘটিত হয়।
এছাড়াও চলতি বছরের ২৬ জুন স্থানীয় দৈনিক দিনবদলের সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক আব্দুর রাজ্জাকের বাড়ির তালা ভেঙ্গে চোর ডিসকভার ১৩৫সিসি মোটরসাইকেল নিয়ে গেছে। থানায় অভিযোগ করার পরও পুলিশ এখন পর্যন্ত চোরকে ধরতে পারেন নি বলে জানান তিনি।
এভাবে চলতে থাকলে পুলিশ বাহিনীর প্রতি আস্থা হারিয়ে ফেলবে জনগণ। তাই রাতে পুলিশি টহল বাড়িয়ে অভিযান পরিচালনা জন্য জেলা প্রশাসনসহ পুলিশ বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী ও পৌরবাসী।
এ ব্যাপারে শনিবার সন্ধ্যায় দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মো. মোজাফফর হোসেন বলেন, পুলিশী টহল অব্যাহত রয়েছে। প্রয়োজনে আরও বাড়িয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com