রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
জনগণের কাছে বিএনপি’র ক্ষমা প্রার্থনা করা উচিত-গোপাল এমপি দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শ্রদ্ধা দিনাজপুর জেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ সফল করতে প্রস্তুতি সভা পার্বতীপুরে এড.মোস্তাফিজুর রহমান এম পি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন গাইবান্ধায় ৮৩ হাজার ৫৭০ জন পাবেন বিনামূল্যে বীজ নেচে-গেয়ে দর্শক মাতালো সাঁওতাল তরুণীরা সাফল্য সাহত্যি সংস্কৃতি পরিবার বাংলাদশে এর লেখক পাঠক মলিনমলো গাইবান্ধা সদরে আশ্রয়ণের ঘর পেয়েও থাকেন ভাড়া বাসায় রংপুরে লেখক পাঠক মিলন মেলা ২০২২ সাদুল্লাপুরে আলু চাষের লক্ষ্যমাত্রা ১২ হাজার ৪০ হেক্টর

দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজে পাঁচ শিক্ষকের বিদায় সংবর্ধনা

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ২ বার পঠিত

বজ্রকথা প্রতিনিধি।- দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. হাবিবুল ইসলাম, প্রভাষক মোসা: মেহেরুন নেছা, প্রভাষক শাহনা পারভীন, অফিস সহায়ক মো. মোয়াজ্জেম হোসেন ও আয়া আমেনা খানমের অবসর জনিত বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।
২৩ নভেম্বর/২২  বুধবার সকালে স্কুল এন্ড কলেজের মাঠে সংবর্ধনা অনুষ্ঠানে কলেজের উদ্যোগে নানা আয়োজনের মধ্যদিয়ে বিদায়ীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি ও হাবিপ্রবি’র সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। স্বাগত বক্তব্য দেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফজলুল করিম।
বক্তব্য রাখেন বিদয়ী অধ্যক্ষ মো. হাবিবুল ইসলাম, বিদায়ী প্রভাষক মোসা: মেহেরুন নেছা, প্রভাষক শাহনা পারভীন, বিদায়ী অফিস সহায়ক মো. মোয়াজ্জেম হোসেন।
সভাপতির বক্তব্যে প্রফেসর মো. রুহুল আমিন বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। এই মেরুদন্ড সোজা রাখতে হলে, এই প্রতিষ্ঠানকে শক্ত রাখতে হলে শিক্ষকদের বিশেষ ভুমিকা পালন করতে হবে। শিক্ষকদের মধ্যে যে প্রতিভা রয়েছে, তা কাজে লাগিয়ে প্রতিষ্ঠানকে আলোকিত করতে। তাহলে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পড়তে এসে অনেক ভালো মানুষ তৈরি হবে। শুধু স্কুলে আসলাম, চাকরি করলাম, আর চলে গেলাম তাহলে হবে না।
বিদায়ী অধ্যক্ষ মো. হাবিবুল ইসলাম বলেন, কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মধ্যে অপার সম্ভাবনা রয়েছে। অনেক সৃষ্টিশীলতা আছে। তাদের শুধু পথটা ধরিয়ে দিতে হবে। তাদের যদি স্বপ্নটা দেখানো যায়, তাহলে তারা অসাধ্য সাধন করতে পারবে। বিদায়ী বক্তব্যে তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, শুধু জিপিএ-৫ এর আসায় সন্তানদের চাপ দিবেন না। এতে তারা মেধাবী হলেও মানবিক গুলাবলি সম্পন্ন মানুষ তৈরি হবে না। হে লেখাপড়া শিখতে হবে, এটা ঠিক। কিন্তু আগে মানুষ হতে হবে। শুধু লেখাপড়া করে মানুষ হওয়া যায় না। প্রকৃত মানুষ হতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সংস্কৃতি চর্চা, বিতর্ক প্রতিযোগিতা করা, আবৃত্তি করা প্রয়োজন।
আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সঙ্গীত মহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ ও দিনাজপুর মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, গভর্নিং বডির সদস্য মো. রোকনুজ্জামান রনি, ঈদগাহ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফজলুল রহমান। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক সমীর কুমার ঘোষ, প্রভাষক মোছা. হালিমা বেগম, প্রভাষক মো. সাদেকুল ইসলাম, বিদায় সংবর্ধনা কমিটির সদস্য সচিব মো. মাসুদ রানা। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ৯ম শ্রেণির মিথিলা এবং ৮ম শ্রেণির মুক্তা পারভীন।
অনুষ্ঠানে বিদায়ী অধ্যক্ষসহ দুই প্রভাষক, অফিস সহায়ক এবং আয়া’র এ স্কুল এন্ড কলেজের কর্মজীবনে নানা বিষয় স্মৃতিচারণ এবং তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে বক্তব্য তুলে ধরেন বক্তারা। পরে ফুলসহ বিভিন্ন শুভেচ্ছা উপহার বিদায়ী অধ্যক্ষের হাতে তুলে দেন।
গান পরিবেশন করেন শিশিক্ষা বিউটি বিশ্বাস, শিক্ষার্থী বর্ণমালা ইসলাম এবং সঞ্চালনা ও আবৃত্তি করেন সিরাজুম মনিরা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীরগঞ্জ সকারি কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হকসহ কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com