রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
জনগণের কাছে বিএনপি’র ক্ষমা প্রার্থনা করা উচিত-গোপাল এমপি দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শ্রদ্ধা দিনাজপুর জেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ সফল করতে প্রস্তুতি সভা পার্বতীপুরে এড.মোস্তাফিজুর রহমান এম পি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন গাইবান্ধায় ৮৩ হাজার ৫৭০ জন পাবেন বিনামূল্যে বীজ নেচে-গেয়ে দর্শক মাতালো সাঁওতাল তরুণীরা সাফল্য সাহত্যি সংস্কৃতি পরিবার বাংলাদশে এর লেখক পাঠক মলিনমলো গাইবান্ধা সদরে আশ্রয়ণের ঘর পেয়েও থাকেন ভাড়া বাসায় রংপুরে লেখক পাঠক মিলন মেলা ২০২২ সাদুল্লাপুরে আলু চাষের লক্ষ্যমাত্রা ১২ হাজার ৪০ হেক্টর

দিনাজপুর সদরে কৃষকদের মাঝে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ২ বার পঠিত

বজ্রকথা প্রতিনিধি।-দিনাজপুর সদরে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, শীতকালীন পেঁয়াজ ও মুগ ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
২৩ নভেম্বর (বুধবার) দিনাজপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনা ভর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্প‚র্ণ। তিনি বলেন, বিএনপি জোট সরকারের আমলে ১৮ জন কৃষককে সারের জন্য জীবন দিতে হয়েছে। সে সময় সার আর ডিজেলের জন্য হাহাকারে সময় কেটেছে কৃষকের। বর্তমান সরকার সারের ম‚ল্য কমিয়েছেন। সরকার প্রতি বছর সারে ভর্তুকি দিচ্ছে। পাশাপাশি প্রণোদনার সার ও বীজ বিতরণ, ভর্তুকি ম‚ল্যে কৃষিযন্ত্র সরবরাহ কার্যক্রম অব্যাহত রয়েছে।
সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার মোঃ আসাদুজ্জামান (রাব্বি)। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ বেলাল হোসেন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা প্রমুখ।
উপজেলা কৃষি অফিসার মোঃ আসাদুজ্জামান রাব্বি জানান, দিনাজপুর সদর উপজেলার ২০২২-২৩ অর্থ বছরের রবি মৌসুমে বিভিন্ন ফসলের মধ্যে সরিষা, গম, সূর্যমুখী, ভুট্টা, পেঁয়াজ, মুগডাল বীজসহ সার মোট ৬ হাজার ৪শত ৮০ জন উপকারভোগী কৃষকদের মাঝে বিতরণ করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে সরিষা বীজ ১ কেজি, ডি,এ,পি সার ১০ কেজি, এম,ও,পি সার ১০ কেজি করে প্রতিজন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে প্রদান করা হয়। পর্যায়ক্রমে অন্যান্য বীজ বিতরণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com