রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
জনগণের কাছে বিএনপি’র ক্ষমা প্রার্থনা করা উচিত-গোপাল এমপি দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শ্রদ্ধা দিনাজপুর জেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ সফল করতে প্রস্তুতি সভা পার্বতীপুরে এড.মোস্তাফিজুর রহমান এম পি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন গাইবান্ধায় ৮৩ হাজার ৫৭০ জন পাবেন বিনামূল্যে বীজ নেচে-গেয়ে দর্শক মাতালো সাঁওতাল তরুণীরা সাফল্য সাহত্যি সংস্কৃতি পরিবার বাংলাদশে এর লেখক পাঠক মলিনমলো গাইবান্ধা সদরে আশ্রয়ণের ঘর পেয়েও থাকেন ভাড়া বাসায় রংপুরে লেখক পাঠক মিলন মেলা ২০২২ সাদুল্লাপুরে আলু চাষের লক্ষ্যমাত্রা ১২ হাজার ৪০ হেক্টর

দেশের অর্থনৈতিক মুক্তির জন্য আজীবন সংগ্রাম করে গেছেন নুরুল ইসলাম : স্বজন সমাবেশে বক্তারা

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ১৬০ বার পঠিত

জেলা প্রতিনিধি।-যমুনা গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম কখনও অন্যায়ের সঙ্গে আপস করেননি। সাহসের সঙ্গে তিনি সমাজের অন্যায়-অত্যাচার আর দুর্নীতির বিরুদ্ধে দাঁড়িয়েছেন।
যুগান্তর ও যমুনা টেলিভিশনের মাধ্যমে সমাজের নিপীড়িত মানুষের পক্ষে সংবাদ প্রচারের জন্য তিনি উৎসাহিত করতেন। শুধু তাই নয় সাহসী এ শিল্পোদ্যোক্তা ৪১টি শিল্প প্রতিষ্ঠানের মাধ্যমে লক্ষাধিক মানুষের কর্মসংস্থান করে তাদের মুখে হাসি ফুটিয়েছেন। ১৯৭১ সালে রণাঙ্গনে বীরের মতো যুদ্ধ করেছেন। দেশের অর্থনৈতিক মুক্তির জন্য আজীবন সততার সঙ্গে সংগ্রাম করে গেছেন। এ কারণে তিনি মানুষের ভালোবাসা জয় করে নিয়েছেন।
বুধবার বিকেলে যুগান্তর রংপুর ব্যুরো অফিস ও স্বজন সমাবেশের আয়োজনে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে যমুনা গ্রæপের চেয়ারম্যান ও দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের শোক সভায় বক্তারা এসব কথা বলেন।
যুগান্তর রংপুর ব্যুরো প্রধান মাহবুব রহমানের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট ছাফিয়া খানম। বক্তব্য রাখেন রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু, রংপুর প্রেসক্লাব কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব রফিক সরকার, দৈনিক খোলাকাগজের রংপুর অফিস প্রধান সুশান্ত ভৌমিক, মানবজমিন রংপুর ব্যুরো প্রধান জাবেদ ইকবাল, রংপুর ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন, স্বজন সমাবেশ জেলা কমিটির সদস্য সচিব হারুন উর রশিদ সোহেল। এসময় উপস্থিত ছিলেন সময়ের আলোর রংপুর প্রতিনিধি আসাদুজ্জামান আফজাল, রংপুর ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আদর রহমান, দৈনিক যুগান্তরের ফটো সাংবাদিক উদয় চন্দ্র বর্মন, আমাদেন প্রতিদিন পত্রিকার বার্তা সম্পাদক সৈয়দ বোরহান কবির বিপ্লব, ফটো সাংবাদিক রনজিৎ দাস, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরের কোষাধ্যক্ষ ইমরোজ হোসেন ইমু, দপ্তর সম্পাদক মেজবাহুল হিমেল, দৈনিক সাইফের মহানগর প্রতিনিধি আপেল মাহমুদ, দৈনিক দাবানলের প্রতিনিধি সুমন ইসলাম, দৈনিক পরিবেশের প্রতিনিধি রাব্বী, সদর উপজেলা প্রেসক্লাবের সদস্য মোস্তাফিজার রহমানসহ শোকসভায় গণমাধ্যম কর্মীদের পাশাপাশি সমাজসেবী, সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
শোকসভায় বক্তারা আরও বলেন, নুরুল ইসলাম ছিলেন সাহসী শিল্প উদ্যোক্তা। দেশের অন্যতম শীর্ষ শিল্পপতি হয়েও তিনি সাদামাটা জীবনযাপন করতেন। নিরহংকারী এ মানুষটির মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিক শিল্প উদ্যোক্তাকে হারিয়েছে। শোকসভায় নুরুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসম্পপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com