1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১০:০২ অপরাহ্ন

নর্দান মেডিক্যাল শিক্ষার্থীদের বিভাগীয় কমিশনার সিটি মেয়র ও মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয় ঘেরাও

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ২১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক- রংপুরে মাইগ্রেশন ও নিরাপত্ত্বার দাবিতে বিভাগীয় কমিশনার, সিটি মেয়র ও মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয় ঘেরাও করেছে নর্দান মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে তারা এই কর্মসূচী পালন করে।
বৃহস্পতিবার দুপুর আড়াইটায় শিক্ষার্থীরা নগর ভবনের সামনে অবস্থান নিলে তিনি তাদের সাথে একাত্মতা ঘোষণা করে এই আহবান জানান। দুপুরে বিক্ষোভ মিছিল নিয়ে নগর ভবনে প্রবেশ করে প্রবেশ পথে অবস্থান নেন। সেখানে মাইগ্রেশন, মূলকাগজপত্র ফেরত এবং নিরাপত্বার দাবিতে শ্লোগান দিতে থাকেন। কিছুক্ষণের মধ্যেই অফিস থেকে নেমে এসে শিক্ষার্থীদের সাথে একাত্মতা ঘোষণা করেন মেয়র। এসময় শিক্ষার্থীরা মেয়রকে দাবি আদায়ের জন্র স্মারকলিপি দেন এবং অভিযোগ করেন তাদের শান্তি পূর্ন আন্দোলনে কলেজ কতৃপক্ষের লোকজন হামলা চালিয়েছে। এখন তারা নিরাপত্বাহীনতায় ভুগছেন।
এসময় তারা হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি, নিজেদের নিরাপত্বা ও মাইগ্রেশনের দাবি জানান। মাইগ্রেশন দেয়ার বিষয়ে গেল ১৬ ফেব্রুয়ারি বিএমডিসি চেয়ারম্যান ডঃ শহীদুল্লাহ দেয়া ঘোষণা ১৫ দিনে ও বাস্তবায়ন না হওয়ায় ২৬ তম দিনের মতো সবার দ্বারে দ্বারে গিয়ে আন্দোলনে আছেন বলেও মেয়রকে জানান শিক্ষাথীরা। এসময় মেয়র বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন। এর আগে তারা সাকল ১১ টা থেকে রংপুর বিভাগীয় কমিশনার ও মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয় ঘেরাও করে স্মারকলিপি দেয়।
এই কলেজ কর্তৃপক্ষ অনুমোদনহীনভাবে ১৩-১৪ সেশন থেকে একাডেমিক নবায়ন, বিএমডিসির রেজিষ্ট্রেশন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনুেেমাদন ছাড়াই গিত ৫ টি শেষনে শিক্ষার্থী ভর্তি করিয়ে শতকোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ আছে। একারণে কলেজটির হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। গত ২৬ দিন থেকে চিকিৎসক হওয়ার স্বপ্ন পুরণ করতে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে। আন্দোলনের মধ্যেই এমবিবিএস থেকে পাশ করে ১১ মাস অলস সময় কাটানোর পর গত ১৬ ফেব্রুয়ারী বিএমডিসির এক আদেশে ১১ নেপালীসহ ২১ শিক্ষাথীর ইন্টার্ন করার সুযোগ তৈরি হয়। কিন্তু ৩২ নেপালসিহ২৫০ শতাধিক শিক্ষার্থীর মাইগ্রেশনের ঘোষণা আসলেও তা বাস্তবায়ন না হওয়ায় প্রতিদিন বিভিন্ন দপ্তরে সামনে গিয়ে ধর্না দিচ্ছেন তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com