রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

পার্বতীপুরে এ জে হেয়ার ক্যাপ ফ্যাক্টরীর উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১১৯ বার পঠিত

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি।-দিনাজপুরের রেলওয়ে জংশন খ্যাত ও খনিজ সম্পদে সমৃদ্ধ পার্বতীপুরে এ জে হেয়ার ক্যাপ ফ্যাক্টরীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার দুপুরে স্বাস্থ্য বিধি মেনে ফ্যাক্টরীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ইয়ং স্টার ক্লাবের সভাপতি জননেতা মোঃ আমজাদ হোসেন।

পার্বতীপুর উপজেলা শহরের অদূরে হলদীবাড়ী এলাকায় গড়ে উঠা এ জে হেয়ার ক্যাপ ফ্যাক্টরীর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক যায়যায়দিরে পার্বতীপুর প্রতিনিধি এম এ আলম বাবলু, প্রভাষক মোঃ মাহাবুবার রহমান প্রমুখ। এ সময় ফ্যাক্টরীর প্রোপাইটর মোঃ শাহজালাল ছাড়াও উপস্থিত ছিলেন ফ্যাক্টরীর জিএম মোঃ মইনুল ইসলাম এবং ফ্যাক্টরীর অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। উদ্বোধন শেষে জননেতা আমজাদ হোসেন ফ্যাক্টরীর বিভিন্ন ইউনিট পরিদর্শন করেন।

এ জে হেয়ার ক্যাপ ফ্যাক্টরীর প্রোপাইটর ও উদ্দ্যোক্তা মোঃ শাহজালাল জানান, এখানে পরচুলা দিয়ে তৈরী চুলের ক্যাপ দেশে বিক্রি করা ছাড়াও বিদেশে রপ্তানী করা হবে। এই ফ্যাক্টরীতে মোট ৪’শ জন মহিলা শ্রমিক কাজের বিনিময়ে আর্থিকভাকে লাভবান হবেন। বর্তমানে ২’শ জন মহিলা এখানে কাজ করবেন এবং পর্যায়ক্রমে তার সংখ্যা ৪’শ জন হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বেকার মহিলাদের প্রশিক্ষণের মাধ্যমে এই কাজে নিয়োজিত করা হচ্ছে। দেশের বিভিন্ন এলাকার মহিলাদের পরিত্যাক্ত চুল সংগ্রহ করে তা প্রসেসিংয়ের মাধ্যমে এই চুলের ক্যাপ তৈরী করা হচ্ছে। এতে একদিকে বৈদেশিক মুদ্রা অর্জিত হবে এবং অন্যদিকে বেকার সমস্যার সমাধার হবে।

এই ফ্যাক্টরীর উদ্বোধক জননেতা মোঃ আমজাদ হোসেন ফ্যাক্টরীর উদ্বোধন ও এর কার্যক্রম পরির্দশন শেষে এ ধরনের একটি প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য ফ্যাক্টরীর উদ্দ্যোক্তা শাহজালালের ভূয়সী প্রশংসা করে ধন্যবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com