বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

পার্বতীপুরে লিজকৃত সরকারী জলাশয়ের মাটি কেটে বিক্রির অভিযোগ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ১৭৩ বার পঠিত

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রাতিনিধি।- পার্বতীপুরে লিজকৃত সরকারী জলাশয়ের মাটি কেটে বিক্রির অভিযোগ উঠেছে। পার্বতীপুর উপজেলার ৩ নং রামপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বর্তমান সদস্য আহসান হাবিব এ সংত্রæান্ত একটি লিখিত অভিযোগ জেলা প্রশাসনের কাছে পাঠালেও এ পর্যন্ত কোন বাস্তব সন্মত ব্যবস্থা গৃহিত হয়নি।

জানা গেছে, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৩ নং রামপুর ইউনিয়নের লক্ষনপুর শাখারীপাড়া এলাকার সিঙ্গীমারী মৌজার এস এ খতিয়ান ০১, জেএল নং ৩৪ ও দাগ নং ২৯৮৩ এর ০.৭০ একর সরকারী জলাশয়টি প্রগতি সংঘের নামে লীজ প্রদান করা হলেও একই গ্রামের প্রভাবশালী ব্যাক্তি দীপেশ চন্দ্র রায়, আসাদুল হক ও রামমোহন শীল একে অপরের যোগসাজসে জলাশয়ের আড়াই’শ থেকে তিন’শ ট্রাক মাটি কেটে বিক্রি করে দিয়েছে। যার আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা।

জলাশয় ইজরার শর্তাবলি লঙ্ঘন করে মাটি কেটে বিক্র করায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য পার্বতীপুর উপজেলার ৩ নং রামপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য আহসান হাবিব গত ৩০/১২/২০২০ ইং তারিখে জেলা প্রশাসক দিনাজপুর বরাবর একটি লিখিত অভিযোগ করলেও অদ্যাবদি এ ব্যাপারে কোন ব্যবস্থা নেয়া হয়নি।

এ বিষয় আজ বুধবার (১৩.০১.২১) পার্বতীপুর উপজেলা নির্বাহী আফিসার নাশিদ কায়ছার রিয়াদ বলেন, ঘটনাটি তদন্ত করা হয়েছে। যে পরিমান মাটি কেটেছে সে হিসাব লীজদাতার নিকট হতে টাকা আদায় করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com