শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

পীরগঞ্জের বকুল তলার বকুলগাছ সমাচার

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৮০ বার পঠিত

সুলতান আহমেদে সোনা ।- বৃটিশযুগে পীরগঞ্জের বকুলতলা খুবই গুরুত্বপূর্ণ জায়গা ছিল। সে সময় সাতানীর কাচারি আর নয়আনীর কাচারিকে ঘিরে জমিদাররা সেখানে অবকাঠমো উন্নয়ন, রাস্তা ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, মন্দীর প্রতিষ্ঠা, ফল ফুলের গাছ রোপন করেছিলেন। সে সময় সাতানীর কাচারীর মাটির তৈরী তোরণের সামনে দুটি বকল গাছ লাগলো হয়েছিল। সেই বকুলগাছকে কেন্দ্র করেই কাচরী এলাকার নাম হয় বকুল তলা। এই বকুল গাছের ফুল কুড়িয়ে মালা তৈরী করেন নাই এমন লোক পীরগঞ্জ সদরে কমই আছে। এক সময় স্থানীয় অসচ্ছল পরিবারের ছেলে মেয়েরা এই বকুল গাছের ফুল কুড়িয়ে মালা গেঁথে দুইআনা , চার আনায় বিক্রি করে সংসারে সহযোগীতা করেছে।
এখন দুঃখজনক খবর হচ্ছে, এই এক জোড়া বকুল গাছের মধ্যে ২৬ সেপ্টেম্বরে/২০২০ তারিখে লাগাতার বর্ষণের কারনে একটি গাছ উপড়ে পড়েছে। এখন রইল মাত্র একটি গাছ। বকুলগাছ দু’টির বয়স নিয়ে মতভেদ আছে তবে অনেকের মতে গাছ দুটির বয়স দেড়শ বছর হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com