শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের ৮টি সড়ক পাকা করা দরকার

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৫৬১ বার পঠিত

সুলতান আহমেদ সোনা।- গোল আলু আর কচুর জন্য বিখ্যাত পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের অধিকাংশ সড়ক বর্ষাকালে চলাচলের অনুপযোগী হয়ে গেছে। এই এলাকার রাস্তাগুলো লাল মাটির হওয়ায় শুষ্ক মৌসুমে চলাচল করা গেলেও বর্ষা মৌসুমে চলাচলের ক্ষেত্রে দুর্ভোগ বেড়ে যায়। এবারও লাগাতার বর্ষায় এলাকার মানুষ চরম দুর্ভোগের শিকার হয়েছে। রামনাথপুরের সাবেক ইউপি সদস্য, বিশিষ্ট সমাজ সেবক ও সুজন- সুশাসনের জন্য নাগরিক পীরগঞ্জ উপজেলা কমিটির সম্পাদক মোঃ আফছার আলী দুঃখের সাথে বলেছেন, পীরগঞ্জ উপজেলার মধ্যে রামনাথপুর ইউনিয়ন অবহেলিত। তিনি বলেন, এই ইউনিয়নের মানুষ কচু, গোল আলু, শশা উৎপাদন করে সারা দেশে নাম করেছে। এই ইউনিয়নে সবচেয়ে আলু উৎপাদন বেশী হয় বলে ৪টি হিমাগার প্রতিষ্ঠা লাভ করেছে। এলাকার মানুষ কৃষিতে অবদান রাখলেও তাদের কষ্টের কথা কেউ উপলব্ধি করেন না। রামনাথপুর ইউনিয়নের উজিরগ্রামে অবস্থিত “আফতাব হ্যাচারী নর্দান লিঃ” এর কর্মকর্তা সোহেল গাজী বলেছেন তাদের প্রতিষ্ঠান অনেক টাকা বিনিয়োগ করেছে এখানে। ৭০জন মানুষের কর্মসংস্থান হয়েছে আগামীতে কর্মী বাড়বে আশা করি, কিন্তু উজিরপুরের দারাম মিয়ার মোড় হতে রামনাথপুর বোর্ডের ঘর পাকা সড়ক পর্যন্ত মাত্র দেড় কিলোমিটার সড়ক পাকা না তাকায় তার প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হচ্ছে। তিনি এই সড়কটি শুধু আমাদের জন্য নয়, এই সড়কটি দিয়ে তিন গ্রামের লোকজন যাতায়াত করেন। অথচ এদিকে দৃষ্টি দেয়া হচ্ছে না। সোহেল গাজী আরো বলেছেন, “আফতাব হ্যাচারী নর্দান লিঃ” এটি পীরগঞ্জ উপজেলার একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হলেও রাস্তা কাঁচা থাকায় গ্রামবাসীর সাথে তারাও দুর্ভোগের শিকার হয়েছেন।
ইউপি চেয়ারম্যান সাদেকুজ্জামান বিএসসি বলেছেন, ছোট বড় মিলে বেশ কিছু রাস্তায় চলাচল করা যাচ্ছে না। ঘন বর্ষার কারনে মানুষ আসলেই কষ্ট পাচ্ছে তিনি নিম্ন লিখিত রাস্তা গুলো জন স্বার্থে পাকা করার দাবী জানিয়েছে। রাস্তাগুলো হচ্ছে ১। ঘোলা পাকা রাস্তা থেকে কালশার ডাড়া পাকা পর্যন্ত ২ কিঃ মিঃ ২। খেজমতপুর বিশ্বরোড হতে সয়েকপুর খুদুর বাড়ি পর্যন্ত ২ কিঃ মিঃ ৩। রাধাকুষ্ণপুর পাকার মোড় হতে মন্ডল পাড়ার মধ্য দিয়ে ময়নার চাতাল পর্যন্ত ২ কিঃমিঃ ৪। রামনাথপুর মিয়া পাড়ার পাকার মাথা হতে বড় ঘোলার মনজুর তালুকদারের বাড়ি পর্যন্ত ২ কিঃমিঃ ৫। আব্দুল্লাপুর বটগাছের নিকট থেকে কাষ্টম জলির এর বাড়িপর্যন্ত দেড় কিঃ মিঃ ৬। সয়েকপুর মন্ডল পাড়া হতে সয়েকপুরের আব্দুর রহমানের বাড়ি হয়ে তেপথি পর্যন্ত দেড় কিঃ মিঃ ৭। বিশ্বরোড় হতে বটেরহাট পর্যন্ত ২ কিঃ মিঃ ৮। খেজমতপুর পাকার মাথা হতে গাছুপাড়ার মধ্য দিয়ে সয়েকপুর পাকা রাস্তা পর্যন্ত ২ কিঃমিঃ ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com