1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
রবিবার, ১০ জানুয়ারী ২০২১, ০৭:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শীতার্তদের পাশে যুক্তরাজ্যভিত্তিক গ্রেটার দিনাজপুর এসোসিয়েশন পীরগঞ্জে ২৫ জন চোরাকারবারী আত্মসমর্পণ দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস টুইটারে ট্রাম্পের ব্যক্তিগত অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ  রংপুরে পাথর বোঝাই ট্রাক থেকে বিপুল পরিমান গাঁজা উদ্ধার দুইজন গ্রেপ্তার রংপুর রিপোটার্স ইউনিটির সাধারন সভা ও ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত মুজিববর্ষ উপলক্ষ্যে রংপুরে প্রমিলা প্রীতি ফুটবল প্রতিযোগিতা পীরগাছায় এসএসসি-৯৯ ব্যাচের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ দিনাজপুর পৌর নির্বাচন: এলাকাবাসীর পাশে থাকার অঙ্গীকার লাঙ্গলের মেয়র প্রার্থীর 

পীরগঞ্জে কারেন্ট জালের ব্যবহার বেড়েছে

  • আপডেট সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪ বার পঠিত

বজ্রকথা প্রতিবেদক।- রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় কারেন্ট জালের ব্যবহার বেড়েছে। মৎস্য বিভাগের উদাসিনতা, নজরদারী না থাকার কারনে খালে বিলে, পাথারে এই জাল ব্যবহার করে মাছ ধরা হচ্ছে। বিশেষ করে বর্ষা মৌসুমে প্রাকৃতিক মাছ যখন ডিম ছাড়তে নালা ডোবা , ধান ক্ষেতে উঠে আসে তখন কারেন্ট জাল দিয়ে সব চেয়ে বেশি মাছ মারা হয়। এ বছর দীর্ঘ সময় বৃষ্টিপাত হবার কারনে কারেন্ট জাল দিয়ে বেশি মাছ ধরা হয়েছে।
এ ছাড়াও এলাকার প্রায় বিলেই জেলে ও সৌখিন মাছুয়ারা কারেন্ট জাল ব্যবহার করে থাকে। পীরগঞ্জে কারেন্ট জালের চাহিদা বৃদ্ধি পাওয়ায় হাট বাজারে খোলা মেলা ভাবেই কারেন্ট জাল বিক্রি করা হয়।পীরগঞ্জ উপজেলার খালাশপীর, চতরা, ভেন্ডাবাড়ী,মাদারগঞ্জ পাশ্ববর্তি ধাপের হাটে কারেন্ট জাল বিক্রি হয়ে থাকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com